IPL 2020: সৌরভের কাছে কোয়ারেন্টিনের দিন কমানোর আর্জি অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ক্রিকেটারদের

আইপিএল-এর শুরুর দিকে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সার্ভিস পাবে না কোনও ফ্র্যাঞ্চাইজি দল।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 15, 2020, 09:42 PM IST
IPL 2020: সৌরভের কাছে কোয়ারেন্টিনের দিন কমানোর আর্জি অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ক্রিকেটারদের
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন:  দরজায় কড়া নাড়ছে আইপিএল। ১৯ সেপ্টেম্বর থেকে আমিরশাহিতে হইহই করে শুরু হয়ে যাবে ক্রোড়পতি লিগ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। দেশজুড়ে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় শেষ পর্যন্ত বিদেশের মাটিতে এবারের আইপিএল করতে বাধ্য হয়েছে বিসিসিআই। সবদিক বিবেচনা করে সংযুক্ত আরব আমিরশাহিকে আইপিএল-এর জন্য সুরক্ষিত ভেন্যু হিসেবে বেছে নিয়েছে বিসিসিআই।

কিন্তু আইপিএল-এর শুরুর দিকে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সার্ভিস পাবে না কোনও ফ্র্যাঞ্চাইজি দল। কারণ ইংল্যান্ড-অস্ট্রেলিয়া এদিনের সিরিজ সিরিজ শেষ হচ্ছে ১৬ সেপ্টেম্বর। আইপিএল শুরুর মাত্র তিন দিন আগে। ১৭ সেপ্টেম্বর আমিরশাহি পৌঁছবেন মরগ্যান-ব্যান্টন-কামিন্স-কুরান-বাটলার-ওয়ার্নার-ম্যাক্সওয়েল-স্মিথ-আর্চাররা। বিসিসিআই-এর আইপিএল এসওপি অনুযায়ী তাঁদের আমিরশাহি পৌঁছে ছয় দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে যেতে হবে। যা শেষ হবে ২৩ সেপ্টেম্বর। সূত্রের খবর, এই কোয়ারেন্টিনের দিন কমানোর জন্য বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির কাছে আর্জি জানিয়েছেন ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা যাঁরা আইপিএল-এ খেলবেন।

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজে খেলছে এমন প্রায় ২১ জন ক্রিকেটার আইপিএল-এর বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলে রয়েছেন। তাঁরা কোনও ভাবেই আইপিএল-এর একটা ম্যাচও বাদ দিতে চাননা। এ প্রসঙ্গে তাঁদের যুক্তি,  ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ খেলা হচ্ছে বায়ো সিকিওর পরিবেশে। একটা বায়ো সিকিওর বাবল থেকে আর একটা বায়ো সিকিওর বাবলে প্রবেশ করবেন তাঁরা। সেক্ষেত্রে বাধ্যতামূলক ছয় দিনের কোয়ারেন্টিন পর্ব কি আদৌ প্রয়োজন! ছয় দিনের কোয়ারেন্টিন পর্ব কমিয়ে তিন দিন করা হোক এমন অনুরোধ জানানো হয়েছে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির কাছে। সংবাদ সংস্থা PTI সূত্রে এমনই খবর। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার আইপিএল খেলা ক্রিকেটারদের মধ্যে থেকে কোনও একজন ক্রিকেটার এই আর্জি জানিয়েছেন তাঁদের সকলের প্রতিনিধি হিসেবে।

আরও পড়ুন - করোনার ধাক্কা! ৬২ কর্মীকে ছেঁটে ফেলল বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ড

.