মিলল না শাহিনের ভবিষ্যদ্বাণী!

বাস্তবে হল এক্কেবারে উল্টোটা।

Updated By: Jul 8, 2018, 07:52 AM IST
মিলল না শাহিনের ভবিষ্যদ্বাণী!

নিজস্ব প্রতিবেদন : ব্রাজিল-বেলজিয়াম ম্যাচের ভবিষ্যদ্বাণী মিলিয়ে দিয়ে বিশ্বকাপের বাজারে খবরের শিরোনামে উঠে এসেছিল সংযুক্ত আরব আমিরশাহির  উট শাহিন। কিন্তু কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় দিনে ডাঁহা ফেল শাহিন। শাহিনের ভবিষ্যদ্বাণী ছিল কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া জিততে পারবে না। সেমিফাইনাল খেলবে রাশিয়া ও সুইডেন। বাস্তবে হল এক্কেবারে উল্টোটা।

আরও পড়ুন - শেষ চারের লড়াইয়ে কে কার মুখোমুখি ?

বিশ্বকাপের শুরুর দিকে শাহিনের ফর্ম একেবারেই ভাল যাচ্ছিল না। ভবিষ্যদ্বাণীগুলির উল্টো ফলই এসেছে। কিন্তু নকআউট পর্ব থেকে শাহিন বেশ ক্যারিশমা দেখাচ্ছে। আর্জেন্টিনা-ফ্রান্স ম্যাচেও ফ্রান্সকে বেছে নিয়েছিল শাহিন। এমনকি স্পেনকে যে রাশিয়া ছিটকে দেবে, সেই ভবিষ্যদ্বাণীও করেছিল এই উট। তবে প্রথম কোয়ার্টার ফাইনাল নিয়ে তার ভবিষ্যদ্বাণী মেলেনি। উরুগুয়ের পক্ষে শাহিন বাজি ধরলেও ম্যাচটা শেষ পর্যন্ত জিতে নেয় ফ্রান্স। তবে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালের ভবিষ্যদ্বাণী মিলিয়ে দেয় সে। বেলজিয়ামের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ব্রাজিল।

আরও পড়ুন - রাশিয়ার স্বপ্ন থামিয়ে বিশ্বকাপের শেষ চারে ক্রোয়েশিয়া

কিন্তু কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় দিনে দু'টি ম্যাচেরও ভবিষ্যদ্বাণী মিলল না। শাহিনের ভবিষ্যদ্বাণী ছিল কোয়ার্টার ফাইনালে সুইডেনের কাছে হারবে ইংল্যান্ড আর ক্রোয়েশিয়া হারবে রাশিয়ার কাছে। অর্থাত্ সেমিফাইনাল খেলবে রাশিয়া ও সুইডেন। কিন্তু সুইডেনকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের শেষ চারে উঠেছে ইংল্যান্ড। অন্যদিকে আয়োজক রাশিয়াকে টাইব্রেকারে হারিয়ে সেমি ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া।

আরও পড়ুন - ২৮ বছর পর বিশ্বকাপের শেষ চারে ইংল্যান্ড

অক্টোপাস পল-এর কথা নিশ্চয়ই অনেকের মনে আছে। ২০১০ সালে বিশ্বকাপের সময় প্রতিটা ভবিষ্যদ্বাণী মিলিয়ে দিয়েছিল পল। তবে শাহিন কিন্ত পল হয়ে উঠতে পারল না।

আরও পড়ুন - পলের জায়গা নিচ্ছে শাহিন, মেলাচ্ছে ভবিষ্যদ্বাণী

.