রোনাল্ডোর ম্যাজিকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারের পথে রিয়েল মাদ্রিদ

মহারণে জ্বলে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২০১৬ সালের সেপ্টেম্বর মাসের পর চ্যাম্পিয়ন্স লিগে গোল পেলেন সিআর সেভেন। আর রোনাল্ডো ম্যাজিকের ওপর ভর করে শক্তিশালী বায়ার্ন মিউনিখকে দুই-এক গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারের পথে রিয়াল মাদ্রিদ। অ্যালায়েন্স এরিনাতে এগিয়ে গিয়েও জিততে পারল না বায়ার্ন। রোনাল্ডোর সামনে ধরাশায়ী আনসেলোত্তির দল। ম্যাচের প্রথমার্ধটা দেখে অবশ্য মনে হয়নি জার্মান চ্যাম্পিয়নদের জন্য হতাশার রাত অপেক্ষা করে রয়েছে। আর্তুরা ভিদালের গোলে এগিয়ে যায় বায়ার্ন। তখন ম্যাচ জুড়ে ওয়ান ওয়ে ট্র্যাফিক। এরপরই অবশ্য নায়ক থেকে ভিলেন হয়ে যান ভিদাল। প্রথমার্ধের শেষদিকে পেনাল্টি নষ্ট করেন চিলির এই তারকা। দ্বিতীয়ার্ধে বদলে যায় ম্যাচের রং। পয়তাল্লিশ মিনিট জুড়েই সিআর সেভেন শো। শুরুতে কার্ভায়ালের সেন্টার থেকে গোল করে দলকে সমতায় ফেরান এই গোলমেশিন। চ্যাম্পিয়ন্স লিগে ৬৫৯ মিনিট পর গোল করলেন রোনাল্ডো। এরপর আরও বড় ধাক্কা খায় বায়ার্ন। লালকার্ড দেখে মাঠ ছাড়েন জাভি মার্টিনেজ। দশজনের বায়ার্ন থামাতে পারেনি রিয়ালকে। রোনাল্ডোর দ্বিতীয় গোলে জিদান ব্রিগেডের জয় নিশ্চিত হয়ে যায়। ঘরের মাঠে হেরে রিয়ালের ডেরায়  ফিরতি পর্বের খেলতে নামবে বায়ার্ন।  অ্যাওয়ে ম্যাচে জেতায় তাই অ্যাডভান্টেজ নিয়ে নামবেন রোনাল্ডো,বেলরা।

Updated By: Apr 14, 2017, 08:44 AM IST
রোনাল্ডোর ম্যাজিকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারের পথে রিয়েল মাদ্রিদ

ওয়েব ডেস্ক: মহারণে জ্বলে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২০১৬ সালের সেপ্টেম্বর মাসের পর চ্যাম্পিয়ন্স লিগে গোল পেলেন সিআর সেভেন। আর রোনাল্ডো ম্যাজিকের ওপর ভর করে শক্তিশালী বায়ার্ন মিউনিখকে দুই-এক গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারের পথে রিয়াল মাদ্রিদ। অ্যালায়েন্স এরিনাতে এগিয়ে গিয়েও জিততে পারল না বায়ার্ন। রোনাল্ডোর সামনে ধরাশায়ী আনসেলোত্তির দল। ম্যাচের প্রথমার্ধটা দেখে অবশ্য মনে হয়নি জার্মান চ্যাম্পিয়নদের জন্য হতাশার রাত অপেক্ষা করে রয়েছে। আর্তুরা ভিদালের গোলে এগিয়ে যায় বায়ার্ন। তখন ম্যাচ জুড়ে ওয়ান ওয়ে ট্র্যাফিক। এরপরই অবশ্য নায়ক থেকে ভিলেন হয়ে যান ভিদাল। প্রথমার্ধের শেষদিকে পেনাল্টি নষ্ট করেন চিলির এই তারকা। দ্বিতীয়ার্ধে বদলে যায় ম্যাচের রং। পয়তাল্লিশ মিনিট জুড়েই সিআর সেভেন শো। শুরুতে কার্ভায়ালের সেন্টার থেকে গোল করে দলকে সমতায় ফেরান এই গোলমেশিন। চ্যাম্পিয়ন্স লিগে ৬৫৯ মিনিট পর গোল করলেন রোনাল্ডো। এরপর আরও বড় ধাক্কা খায় বায়ার্ন। লালকার্ড দেখে মাঠ ছাড়েন জাভি মার্টিনেজ। দশজনের বায়ার্ন থামাতে পারেনি রিয়ালকে। রোনাল্ডোর দ্বিতীয় গোলে জিদান ব্রিগেডের জয় নিশ্চিত হয়ে যায়। ঘরের মাঠে হেরে রিয়ালের ডেরায়  ফিরতি পর্বের খেলতে নামবে বায়ার্ন।  অ্যাওয়ে ম্যাচে জেতায় তাই অ্যাডভান্টেজ নিয়ে নামবেন রোনাল্ডো,বেলরা।

আরও পড়ুন ২০২২ পর্যন্ত জুভেন্টাসেই 'নতুন মেসি'

রোনাল্ডো মানেই গোল। রোনাল্ডো মানেই ম্যাজিক। আর রোনাল্ডো মানেই রেকর্ড। লিওনেল মেসিকে পিছনে ফেলে বিশ্বফুটবলে আরও একটা নজির গড়ে ফেললেন ফুটবলের পোস্টার বয়। বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে গোলের সেঞ্চরি করে ফেললেন রোনাল্ডো। বুধবার রাতে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে জোড়া গোল করে এই অনন্য রেকর্ড গড়েন সিআর সেভেন। চ্যাম্পিয়ন্স লিগে ১৪৩ ম্যাচ খেলে গোলের সেঞ্চুরি সম্পূর্ণ করেন রোনাল্ডো।  অন্যদিকে ১১৮ ম্যাচ খেলে ৯৭ গোলে দাঁড়িয়ে মেসি। রোনাল্ডো না মেসি, চ্যাম্পিয়ন্স লিগে গোলের সেঞ্চুরিতে আগে কে পৌছবেন সেই নিয়ে গত দুমরশুম ধরেই দুই তারকার মধ্যে ব্যাক্তিগত লড়াই চলেছে। বুধবার রাতে জোড়া গোল করে মেসিকে টেক্কা দিলেন রোনাল্ডো।

আরও পড়ুন  অ্যাওয়ে ম্যাচে লাজংয়ের কাছে আটকে গেল মোহনবাগান