জার্সি নম্বর ১০ গায়ে দেওয়ায় বিতর্কে শার্দুল ঠাকুর

Updated By: Sep 1, 2017, 04:44 PM IST
জার্সি নম্বর ১০ গায়ে দেওয়ায় বিতর্কে শার্দুল ঠাকুর
১০ নম্বর জার্সি পরে বিতর্কে শার্দুল।

ওয়েব ডেস্ক: জীবনে প্রথম আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলে যত না প্রশংসা কুড়লেন, তার থেকে বেশি সমালোচনায় পড়তে হল মুম্বইয়ের পেসার শার্দুল ঠাকুরকে। বৃহস্পতিবার কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে চতুর্থ একদিনের ম্যাচে অভিষেক হয় তাঁর। ৭ ওভার বল করে একটি উইকেটও পান। ভারতীয় বোলিং ব্রিগেড মাত্র ২০৭ রানে শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দেওয়ার পরও হঠাত্ বিড়ম্বনায় পড়তে হল কেন শার্দুলকে?

শার্দুলের দুর্দান্ত পারফরম্যান্সে ড্রেসিং রুমে সতীর্থদের শুভেচ্ছার বন্যা বইলেও, সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড় উঠেছে তাঁকে নিয়ে। কারণ, এ দিন তিনি ১০ নম্বর জার্সি পড়ে খেলতে নেমেছিলেন। এই ১০ নম্বর জার্সি শুধুমাত্র ভারতীয় ক্রিকেটে নয়, বিশ্বের আঙিনায় আইকন হয়ে আছে একটি নামের সঙ্গে। তিনি 'ক্রিকেটের ঈশ্বর' সচিন রমেশ তেন্ডুলকর। এই কারণেই ভীষণ খেপেছে সচিন ভক্তরা। পাশাপাশি বিসিসিআইকেও কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তাঁরা। বিসিসিআইয়ের এই সিদ্ধান্তকে সমালোচনা করে টুইটারেটিরা জানিয়েছেন, "১০ নম্বর জার্সি একমাত্র সচিনের। এই জার্সির সম্মান বজায় রাখা দরকার।" কেউ আবার শার্দুলকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, "এর পর যেন ১০ নম্বর জার্সিতে আমরা না দেখি। সচিনের জন্যই তুলে রাখা হোক।"

আরও পড়ুন- চতুর্থ ম্যাচে শ্রীলঙ্কাকে দুরমুশ করে হোয়াইটওয়াশের পথে ভারত

অনিল কুম্বলে কোচ থাকার সময় থেকেই ভারতীয় দলে ছিলেন ২৫ বছর বয়সী শার্দুল। কিন্তু প্রথম একাদশে জায়গা পাননি তখনও। শ্রীলঙ্কাকে টেস্টে হোয়াইটওয়াশ করার পর ওয়ানডেতেও সিরিজ পকেটে ভরে নিয়েছিল কোহলি বিগ্রেড। বৃহস্পতিবারের ম্যাচ ছিল কার্যত সম্মান রক্ষার। ভুবনেশ্বর কুমার চোট থাকার কারণে প্রায় এক বছর পর এ দিন সুযোগ পেয়েছিল শার্দুল ঠাকুর। কিন্তু সেই সুযোগই যেন তাঁর জন্য হয়ে দাঁড়ালো সমালোচনার দুর্যোগ।

আরও পড়ুন- কলম্বোয় রেকর্ড গড়ে ফেললেন ধোনি