অস্ট্রেলিয়া সফরের আগে মন্দিরে বসে ভজন শুনলেন ধোনি

নতুন বছরের শুরুতে আবার পুজো দিতে দেওরি মন্দিরে হাজির হলেন ধোনি।

Suman Majumder | Updated: Jan 5, 2019, 06:00 PM IST
অস্ট্রেলিয়া সফরের আগে মন্দিরে বসে ভজন শুনলেন ধোনি

নিজস্ব প্রতিনিধি : তাঁর বহু রূপ ভক্তরা দেখেছেন। কখনও ব্যাটসম্যান, কখনও ক্যাপ্টেন। কখনও আবার বাইকার। কখনও স্বামী। কখনও দায়িত্বশীল পিতা। এক অঙ্গে অনেক রূপ লুকিয়ে রেখেছেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু তাঁর ধার্মিক রূপ কতজন দেখেছেন! এর আগে একাধিকবার ধোনিকে সপরিবারে মন্দিরে পুজো দিতে দেখা গিয়েছে। কিন্তু কখনও তাঁকে এতটা মন দিয়ে মন্দিরে বসে ভজন-কীর্তন শুনতে হয়তো দেখা যায়নি। আসন্ন অস্ট্রেলিয়া সফরের আগে মহেন্দ্র সিং ধোনির মন ডুবেছে ঈশ্বর উপাসনায়। শুধু অস্ট্রেলিয়া সফর কেন, সামনেই আবার বিশ্বকাপ। ধোনির জীবনের শেষ বিশ্বকাপ।

আরও পড়ুন-  বাংলাদেশ ক্রিকেটে বয়স-বিভ্রাট, পেসারের বয়স নাকি ১১৯ বছর!

রাঁচি থেকে ৭০ কিমি দূরে অবস্থিত  দেওরি মাতার মন্দির। রাঁচিতে থাকলে ধোনি মাঝেমধ্যেই এই মন্দিরে যান পুজো দিতে। এর আগেও একাধিকবার তিনি এই মন্দিরে গিয়েছেন পুজো দিতে। কখনও বাইক ছুটিয়ে একা হাজির হয়েছেন। কখনও সস্ত্রীক। টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন থাকাকালীনও ধোনি এই মন্দিরে পুজো দিয়েছেন। কোনও গুরুত্বপূর্ণ সিরিজের আগে ধোনি একবার হলেও  দেওরি মাতার মন্দিরে পুজো দিতে যেতেন। এর আগে টিম ইন্ডিয়ার একাধিক সদস্যদের নিয়েও ধোনিকে  দেওরি মাতার মন্দিরে দেখা গিয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ ভারতের কাছে গুরুত্বপূর্ণ সিরিজ। কারণ, সামনেই বিশ্বকাপ। তার আগে এই সিরিজ ভারতীয় দলের কাছে বিশ্বকাপের মহড়ার সমান। তাই ধোনি এই সিরিজকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন। এমনিতেও মাঠে তাঁর সময়টা ভাল যাচ্ছে না। রান না পাওয়ায় তাঁকে ঘিরে সমালোচনা চলছেই। 

আরও পড়ুন-  অর্ধেক অস্ট্রেলিয়া ফিরেছে প্যাভিলিয়নে, নির্ধারিত সময়ের আগে শেষ তৃতীয় দিনের খেলা

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

Ahead of Australia Odi Series, MS Dhoni Seeks Blessings in Deori Mandir #MSDhoni #AUSvIND @mahi7781

A post shared by Dhoni Raina (@dhoniraina_team) on

নতুন বছরের শুরুতে আবার পুজো দিতে দেওরি মন্দিরে হাজির হলেন ধোনি। সেখানে বসে বেশ কিছুক্ষণ ভজন শুনলেন। শরীর দুলিয়ে কীর্তনের সুর উপভোগ করলেন এমএসডি। অস্ট্রেলিয়া সিরিজের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ রয়েছে। সেখানেও খেলবেন ধোনি। তার আগে ধোনির এমন উদ্যোগ প্রমাণ করছে, ফর্মে ফেরার জন্য তিনি কতটা মরিয়া হয়ে উঠেছেন।