কেন দলে নেই করুণ নায়ার? কৌশলে এড়িয়ে গেলেন কোহলিও!

নায়ারের পারফরম্যান্স না দেখেই ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে বাদ দেওয়া হয়েছে কোন যুক্তিতে উত্তর খুঁজছে ক্রিকেটমহল।

Updated By: Oct 4, 2018, 07:18 AM IST
কেন দলে নেই করুণ নায়ার? কৌশলে এড়িয়ে গেলেন কোহলিও!

নিজস্ব প্রতিবেদন :   করুণ নায়ারকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট দলে না রাখা নিয়ে বিতর্ক যেন থামতেই চাইছে না। প্রাক্তন ক্রিকেটার থেকে ক্রিকেট ভক্ত সকলের মুখেই একটা প্রশ্ন, করুণ নায়ার কেন টেস্ট দলে নেই? আরও বিস্ফোরক প্রশ্ন তোলেন হরভজন সিং। টিম ম্যানেজমেন্ট ও জাতীয় নির্বাচকদের মধ্যে আদৌ কোনও বোঝাপড়া আছে কি না তা নিয়ে প্রশ্ন তোলেন ভাজ্জি। এ বার সেই করুণ নায়ারকে নিয়েই মুখ খুললেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বিরাটের বক্তব্য, সব সিদ্ধান্ত এক জায়গা থেকে হয় না।

নায়ারকে বাদ দেওয়া নিয়ে যে সমালোচনার ঝড় উঠেছিল তার মূল কারণ ইংল্যান্ড সফরে পাঁচ টেস্টের সিরিজে তাঁকে দলে রাখা হলেও একটিও ম্যাচ না খেলিয়ে দেশে ফেরানো হয়েছে। শেষ টেস্টে তাঁকে সুযোগ না দিয়ে পরিবর্তে হনুমা বিহারীকে সুযোগ দেওয়া হয়েছিল। নায়ারের পারফরম্যান্স না দেখেই ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে বাদ দেওয়া হয়েছে কোন যুক্তিতে উত্তর খুঁজছে ক্রিকেটমহল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট  খেলতে নামার আগের দিন বিরাট বলেন, "এটা নিয়ে নির্বাচকরা ইতিমধ্যেই তাঁদের মতামত জানিয়েছেন, এটা আমার বলার জায়গা নয়। নির্বাচকরা তাঁদের কাজ করেছেন।"

আরও পড়ুন - কেন বাদ করুণ? এ বার প্রশ্ন তুললেন ভাজ্জি

একই সঙ্গে নিজের কাজ সম্পর্কেও সকলকে অবহিত করে কোহলি বলেন, "যখন একটা বিষয় নিয়ে বাকিরা কথা বলেছেন, তখন সেটা আবার এখানে উঠে আসা উচিৎ নয়। মুখ্য নির্বাচক (এমএসকে প্রসাদ) ইতিধ্যেই এই বিষয়ে ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন বলে আমি জানি। দল নির্বাচন আমার কাজ নয়। একটা দল হিসেবে আমাদের যা করার, আমরা সেটাই করব। সকলেই নিজেদের কাজ সম্পর্কে সচেতন।" আর দল নির্বাচন নিয়ে অধিনায়ক এবং টিম ম্যানেজমেন্টের ভূমিকাও স্পষ্ট করে দেন কোহলি। তিনি বলেন, "সবাইকে এটা বুঝতে হবে, সব সময় একসঙ্গে সব জায়গায় সব কাজ হয় না। আমরা ভেবে নিই সব কিছু এক জায়গা থেকে হচ্ছে। সেটা সত্যি নয়।"

.