ব্যুরো: মারাদোনা আর রোনাল্ডিনহোকে চেয়েও পেল না ফেডারেশন। যুব বিশ্বকাপের ড্র-তে আসছেন নাইজেরিয়ান কিংবদন্তি নওকানো কানু আর মেসির প্রাক্তন সতীর্থ ক্যাম্বিয়াসো।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এ অনেকটা দুধের স্বাদ ঘোলে মেটাবার মত। যুব বিশ্বকাপের ড্র-তে ফিফা লেজেন্ড হিসাবে কিংবদন্তি দিয়েগো মারাদোনা আর রোনাল্ডিনহোকে চেয়েছিলেন ফেডারেশন কর্তারা। বিশ্বখ্যাত এই দুই তারকার পরিবর্তে নাইজেরিয়ান কিংবদন্তি ফুটবলার নওকানো কানু আর মেসির প্রাক্তন সতীর্থ আর্জেন্টিনিয়ান মিডফিল্ডার ক্যাম্বিয়াসোকে পাঠাচ্ছে বিশ্ব ফুটবলের সর্বময় সংস্থা। ৭ জুলাই মুম্বইয়ে অনুষ্ঠিত হত চলেছে যুব বিশ্বকাপের ড্র। যেখানে উপস্থিত থাকবেন অংশগ্রহণকারী দেশগুলোর কোচরা। আর সেই অনুষ্ঠানে গ্ল্যামার বাড়াবেন নাইজেরিয়ার প্রাক্তন তারকা নওকানো কানু। 


নাইজেরিয়ার হয়ে অনূর্ধ্ব সতেরো বিশ্বকাপ খেলার সময়ই প্রথম নজর কাড়েন তিনি। তার পরের সময়টা ইতিহাস। ইপিএল জায়েন্ট আর্সেনালের হয়ে দাপিয়ে খেলেছেন কানু। ইংলিশ প্রিমিয়ার লিগ,চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি অলিম্পিকে সোনাজয়ী দলেরও সদস্য ছিলেন তিনি। কানুর সঙ্গেই ভারতে আসতে চলেছেন মেসির প্রাক্তন সতীর্থ ক্যাম্বিয়াসো। আর্জেন্টিনার এই মিডফিল্ডারের শুরুও যুব বিশ্বকাপ থেকে। রিকলমে,আইমারের সঙ্গে আর্জেন্টিনার যুব দলের শুরু করেছিলেন ক্যাম্বিয়াসো। রিয়াল মাদ্রিদ,ইন্টার মিলানের মত স্পেন আর ইতালির চ্যাম্পিয়ন দলে খেলার পর গত মরসুম পর্যন্ত গ্রীসের দল অলিম্পিয়াকাসোর হয়ে খেলেছেন ক্যাম্বিয়াসো। ফলে ভারতে হতে চলা প্রথম বিশ্বকাপের ড্রয়ে  বাড়তি আকর্ষণ হতে চলেছেন কানু আর ক্যাম্বিয়াসো।