চিঠি লিখে সতীর্থদের আবেগ জানিয়েছিলেন ইংল্যান্ড কোচ

সকালে ঘুম থেকে উঠেই সবাই নিজের ঘরে সেই চিঠি পান।

Updated: Jul 12, 2018, 07:04 PM IST
চিঠি লিখে সতীর্থদের আবেগ জানিয়েছিলেন ইংল্যান্ড কোচ

নিজস্ব প্রতিনিধি : গ্যারেথ সউথগেটকে ভীষণ পছন্দ করেন ইংল্যান্ডের ফুটবল সমর্থকরা। তাঁর কথাবার্তা, দল পরিচালনার স্টাইল, পোশাক-পরিচ্ছদ, সবই যেন সমর্থকদের খুব প্রিয়। কী করে এতটা প্রিয়পাত্র হয়ে উঠলেন সাউথগেট? 

ক্রোয়েশিয়ার কাছে হেরে বিশ্বকাপ সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে ইংল্যান্ড। সাধারণত দেখা যায়, কোনও দল হারলে সমর্থক ও দেশের ফুটবলপ্রিয় জনগণের যাবতীয় রাগ-ক্ষোভ গিয়ে পড়ে কোচের উপর। এক্ষেত্রে কিন্তু ব্যাপারটা উল্টো। ব্রিটিশরা এমন মন খারাপের দিনেও সাউথগেটকে নিয়ে একটা নেগেটিভ কথা বলছেন না। বরং সবাই যেন সাউথগেটের উপর কৃতজ্ঞত জাহির করছেন। ইংল্যান্ড কোচের চারিত্রিক বৈশিষ্ট্যই তাঁকে সবার কাছে এমন প্রিয় করে তুলেছে। 

আরও পড়ুন-  নেমারের জন্য জীবন দুর্বিষহ হয়ে উঠেছে এমবাপের

কিছুদিন আগেই ইংল্যান্ড দলের সবাই একটা করে খামে মোড়া চিঠি পেয়েছিলেন। সকালে ঘুম থেকে উঠেই সবাই নিজের ঘরে সেই চিঠি পান। তাতে লেখা ছিল, ''এই টুর্নামেন্টে নামার পর থেকে আমরা নিজেদের গল্প নিজেদের মতো করে লেখার সুযোগ পেয়েছি। তোমরা সবাই এই অসাধারণ সময়টাকে হৃদয়ে বন্দি করবে। আশা করছি, এই বিশ্বকাপ থেকে তোমরা সবাই কিছু সুন্দর স্মৃতি নিয়ে ফিরবে।'' ইংল্যান্ড দলের সোশ্যাল মিডিয়া ম্যানেজার জিম লুকাস সেই চিঠি সোশ্যাল সাইটে তুলেছেন। তাও আবার ক্রোয়েশিয়ার কাছে হারের পর। আসলে তিনি সাউথগেটের অনন্য গুণগুলো তুলে ধরতে চেয়েছেন। লুকাস লিখেছেন, ''আপনারাই দেখে নিন, কেন আমাদের কোচ সবার থেকে আলাদা। আমি এই চিঠিটা গত কয়েকদিন রোজ সকালে উঠে দেখেছি। এটা আমার কাছে উপহারের মতো। এই চিঠিটা আমাকে বারবার অনুপ্রেরণা জুগিয়ে গিয়েছে। সাউথগেটকে অনেক ধন্যবাদ।''  

আরও পড়ুন-  ১০২ ডিগ্রি জ্বর নিয়ে সেমিফাইনাল খেললেন ক্রোয়েশিয়ার তারকা