নিজস্ব প্রতিবেদন: দলের কঠিন সময়ে বিরাট ব্রিগেডের পাশে দাঁড়ালেন গৌতম গম্ভীর। দক্ষিণ আফ্রিকায় সিরিজ হারের পর যখন ক্রিকেট বিশ্ব এক নম্বর টেস্ট দলের কাটাছেড়া করেছে, তখনই দলের পাশে দাঁড়িয়ে ক্ষতস্থানে প্রলেপ লাগালেন গোতম গম্ভীর। সমালোচকদের একহাত নিয়ে টুইটে গৌতি লিখেছেন, "এখন উচিত ভারতীয় দলের পাশে দাঁড়ানো। শীর্ষ আধিকারিকদের সমালোচনা করার সময় এটা নয়।" একই সঙ্গে বিরাট কোহলির ভারত যে বিশ্বের এক নম্বর টেস্ট দল হওয়ার যোগত্যা রাখে সে বিষেয়ও নিশ্চিত দিল্লির বাঁহাতি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

খেলার খবর জানতে রাত ১১টায় দেখুন 'স্পোর্টস ২৪'   



কেপটাউন এবং সেঞ্চুরিয়ানে পরপর হার হালেও এই দলকে খারাপ বলা চলে না, এমনই মনে করেন গম্ভীর। তাঁর মতে, "অভাবনীয় সাফল্য অর্জন করেছে এই দল। মাত্র দুটি হার দিয়ে তাঁদের খারাপ বলা যায় না।" উল্টে ভারতীয় ক্রিকেটারদের প্রশংসায় পঞ্চমুখ গৌতি। টুইটে গম্ভীর লিখেছেন,"আমাদের ছেলেদের নিন্দা না করে এটা বলাই উচিত, বিপক্ষ দল ভাল খেলেই জিতেছে।" 


আরও পড়ুন-  দেশের নামেই ভুল করল বাংলাদেশ


যদিও 'গৌতম মত'-এর সঙ্গে ক্রিকেট বিশ্বের সংখ্যাগরিষ্ঠই সহমত নয়। বরং এগিয়ে থেকেও জয়ের সুযোগ হাতছাড়া করায় ক্রিকেট কিংবদন্তীদের সমালোচনায় গোটা ভারতীয় দল। 


আরও পড়ুন- টেস্ট দলে ধোনিকে চান গাভস্কর   


প্রথম ম্যাচের 'ভারতীয় আশা' হার্দিক যেভাবে দ্বিতীয় ম্যাচে ডুবিয়েছে তাতে কপিল দেব পর্যন্ত বলেছেন, এমন ভুল বারাবার করলে তাঁর সঙ্গে হার্দিকের তুলনা করা উচিত নয়। সুনীল গাভস্কর বলছেন, 'হার্দিকের অপরাধ ক্ষমাহীন'। বিরাট কোহলি রান পেলেও দক্ষিণ আফ্রিকায় আতস কাঁচের তলায় তাঁর অধিনায়কত্ব। কেন অজিঙ্কা রাহানে প্রথম একাদশে নেই, প্রশ্নের কোনও যুক্তি গ্রাহ্য উত্তরই দিতে পারেননি বিরাট। 


আরও পড়ুন- ১ রানের জন্য দু'বার 'আত্মহত্যা' পূজারার  


কোহলির নেতৃত্বাধীন ভারতের উইনিং কম্বিনেশনে কেন ধারাবাহিকতা নেই, এই প্রশ্নে তো রীতিমত বিতণ্ডায় জড়াতে হয়েছে ভারত অধিনায়ককে। এসবের মধ্যে এই প্রাক্তন ভারতীয় ওপেনার বেনজির ভাবে দলের পাশে দাঁড়ানোয় অনেকেরই সন্দেহ, 'ডাল মে কুচ কালা হ্যায়'। 


আরও পড়ুন- বিরাট উচ্চতায় কোহলি, ছুঁলেন গাভস্করের রেকর্ড