বিরাট ব্যবহারে মুগ্ধ ম্যাকগ্রা, সচিনের সঙ্গে তুলনা কোহলির!

ও খুবই ভালো বন্ধু। সকলকে সম্মান করে। মাঠ এবং মাঠের বাইরে ও খুব আত্মবিশ্বাসী।

Updated By: Jan 9, 2019, 07:10 AM IST
বিরাট ব্যবহারে মুগ্ধ ম্যাকগ্রা, সচিনের সঙ্গে তুলনা কোহলির!

নিজস্ব প্রতিবেদন : অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের পর টিম ইন্ডিয়ার প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তনরা। এবার বিরাটে মজলেন প্রাক্তন অজি স্পিডস্টার গ্লেন ম্যাকগ্রা। ব্যাটসম্যান কোহলির প্রশংসার পাশাপাশি বিরাটের ব্যবহার এবং মানবিকতায় মুগ্ধ ম্যাকগ্রা। ব্যাটসম্যান বিরাটের সঙ্গে তুলনায় না গিয়ে বিরাটের ব্যবহারের সঙ্গে মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের তুলনা টানলেন প্রাক্তন অজি পেসার গ্লেন ম্যাকগ্রা।

সিডনিতে পিঙ্ক টেস্টে ভারত অধিনায়ক বিরাট কোহলি যেভাবে এগিয়ে এসেছেন তাতে রীতিমতো মুগ্ধ হয়ে গিয়েছেন ম্যাকগ্রা। সিডনি টেস্টের প্রথম দিনেই গোলাপি গ্লাভস, গোলাপি ব্যাটের গ্রিপ নিয়ে ব্যাট করতে নামেন বিরাট কোহলি। স্তন ক্যানসারের সচেতনতায় ম্যাকগ্রা ফাউন্ডেশনের জন্য বিরাট যা করেছেন তা নিয়ে গ্লেন বলেন, " বিষয়টা হল বিরাট সেদিন যেভাবে পিঙ্ক গ্লাভস, ব্যাটের গ্রিপে পিঙ্ক সত্যিই স্পেশাল ছিল এবং এক অভূতপূর্ব ছবি।" সেই সঙ্গে তিনি যোগ করেন,"বিরাট যেভাবে আগ্রাসী মানসিকতা নিয়ে ক্রিকেট খেলে, সেটা আমি বেশ পছন্দ করি। কিন্তু মাঠের বাইরে একেবারে অন্য একটা মানুষ কোহলি। ও সত্যিই খুব ভালো মানুষ এবং সত্যিই ভালো ব্যক্তি। মাঠের বাইরে যে মানুষটা এত নরম, এত মানবিক সেটা আর কিছু নয়, তিনি যে মহান তারই পরিচয় বহন করে।"

আরও পড়ুন - সিরিজ জয়ের সেলিব্রেশন: অনুষ্কাকে কেক খাইয়ে দিলেন বিরাট!

কোহলির সঙ্গে সাক্ষাতের পর ম্যাকগ্রা বলেন, "ও খুবই ভালো বন্ধু। সকলকে সম্মান করে। মাঠ এবং মাঠের বাইরে ও খুব আত্মবিশ্বাসী। ও খুব মন দিয়ে দল পরিচালনা করে। এবং এই সিরিজে দলের প্রত্যেক ক্রিকেটারকে দারুণভাবে উদ্বুদ্ধ করেছে।" ব্যাটসম্যান বিরাট সম্পর্কে ম্যাকগ্রা বলেন, " আমার মতে এই মুহূর্তে বিরাট বিশ্বের সেরা ব্যাটসম্যান। মাঠে নেমে ও নিজের জাত চিনিয়ে দেয়।টেকনিক এবং টেম্পারমেন্টও দারুন। খারাপ বল পেলেই ও ব্যাট চালায়, এটাই একজন বড় ব্যাটসম্যানের লক্ষণ।" এসবের মাঝেই সচিনের সঙ্গে তুলনা চলে আসে বিরাটের। তাঁর মতে সচিন বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানদের একজন। বিরাট কি ছুঁতে পারবেন সচিনকে? এই প্রশ্নের উত্তরে ম্যাকগ্রার জবাব, " বিরাট কি সচিনকে ছুঁতে পারবে? হয়তো না। আবার বিরাট পৌঁছে যেতে পারে সচিনের কাছাকাছি।কোহলির কাছে সচিনকে ছোঁয়ার অনেক সময় পড়ে রয়েছে।যেভাবে বিরাট সেঞ্চুরি করছে বা খেলছে তাতে সচিনকে ধরার পথেই এগোচ্ছে বিরাট কোহলি। সচিন আসলে মিতভাষী, অনেক চুপচাপ। অন্যদিকে কোহলি একেবারে উল্টো। আত্মবিশ্বাসে ভরপুর সঙ্গে আগ্রাসী।"
 

 

.