ICC T20I rankings: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চার নম্বরে উঠে এলেন কোহলি

পঞ্চম স্থান থেকে একধাপ এগোলেন বিরাট কোহলি। 

Updated By: Sep 15, 2021, 06:05 PM IST
ICC T20I rankings: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চার নম্বরে উঠে এলেন কোহলি

নিজস্ব প্রতিবেদন: হাতে আর মাত্র এক মাস। তারপরেই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (World T20)। এর আগে আইসিসি-র (ICC) ক্রমতালিকার চার নম্বরে উঠে এলেন বিরাট কোহলি (Virat Kohli)। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর থেকে আইসিসি প্রতিযোগিতায় ভারত (India) ট্রফি জেতেনি। এরমধ্যে ভারত অধিনায়কের সাম্প্রতিক ফর্ম নিয়েও উঠছে অনেক প্রশ্ন। তাই এই উত্থান তাঁর আত্মবিশ্বাস বাড়াবে বলে মনে করছে ক্রিকেট মহল। 

দ্বিতীয় ভারতীয় হিসেবে তালিকার ছয় রয়েছেন কে এল রাহুল। তবে এই ফরম্যাটে বোলারদের ক্রমতালিকায় টিম ইন্ডিয়ার কেউ জায়গা করে নিতে পারেননি। যদিও আট ও নয় নম্বরে রয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান এবং শাকিব আল হাসান। 

আরও পড়ুন: KBC: 'ইয়ে তেরে বাপ্ কা ঘর নি! 'বিগ বি'কে কাছে পেয়ে কেন এমন মন্তব্য করলেন সোনার ছেলে নীরজ চোপড়া?

এর আগে পঞ্চম স্থানে ছিলেন ভারত অধিনায়ক। সেখান থেকে এক ধাপ এগোলেন কোহলি। নিউজিল্যান্ডের ডেভন কনওয়েকে টপকে গেলেন তিনি। কোহলির সামনে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, বাবর আজম ও দাউইদ মালান। ৮৪১ পয়েন্ট নিয়ে এই তালিকার শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের দাউইদ মালান।

বোলারদের শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার তাবরেজ শামসি। তবে এরপর সাত নম্বর পর্যন্ত কোনও বদল নেই। দশ নম্বরে রয়েছেন টিম সাউদি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.