টি-২০ ম্যাচ ধুয়ে দিল বৃষ্টি, ভাগ্যের সহায় নিয়ে হাসছে অস্ট্রেলিয়া

ব্রিসবেনে সিরিজের প্রথম ম্যাচে বিরাটরা হেরেছিলেন চার রানে।

Updated By: Nov 23, 2018, 06:45 PM IST
টি-২০ ম্যাচ ধুয়ে দিল বৃষ্টি, ভাগ্যের সহায় নিয়ে হাসছে অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিনিধি : ১৯ ওভারে ১৩৭। হাতে ছিল আর এক ওভার। টি-২০ ক্রিকেটে হালফিলে এত কম রানে কী লড়াই করা যায়! এমন একখানা প্রশ্ন রেখে ভোটিং চালু করলে হয়তো নব্বই শতাংশ ভোট বলবে, না। অর্থাত্, এত কম পুঁজি নিয়ে আজকের টি-২০ ম্যাচে লড়াই করাটা কঠিনতম কাজ। তাও উল্টোদিকে ভারতের মতো টি-২০ স্পেশালিস্ট দল থাকলে তো লড়াইটা দ্বিগুণ কঠিন। যদিও ক্রিকেটে কখন কী হয় আগে থেকে বলা অনুচিত্। তবুও এত কম রানে অস্ট্রেলিয়াকে আটকে মেলবোর্নে বিরাটের ভারত যে অ্যাডভান্টেজ জুগিয়ে ফেলেছিল, তা বলাই যায়। কিন্তু শেষমেশ সেই অ্যাঢভান্টেজ টিকল না। বৃষ্টিতে ধুয়ে গেল। তিন ম্যাচের টি-২০ সিরিজে আপাতত ১-০ তে এগিয়ে। সিরিজের দ্বিতীয় ম্যাচ বৃষ্টির জন্য পরিত্যক্ত। ভাগ্যের সহায়তায় তাই এগিয়ে রইল অজিরা।

আরও পড়ুন-  বিনা চিকিত্সায় শয্যাশায়ী বাংলাদেশী ক্রিকেটার চামেলিকে আনা হল ভারতে

১৯ ওভারে বোলিং করার সময় বৃষ্টির তীব্রতা বাড়ে। একটা সময় খেলা বন্ধ করার জন্য আম্পায়ারদের কাছে আবেদন করেন কোহলি। শেষ পর্যন্ত আম্পায়ারের সঙ্গে তর্কাতর্কিতেও জড়ান ভারতীয় অধিনায়ক। বৃষ্টি ভেজা পিচে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামলে সমস্যায় পড়তে হতে পারে। সেই জন্যই বৃষ্টির মধ্যে আম্পায়ারকে খেলা বন্ধ করার কথা বলেন বিরাট। ১৯তম ওভারে তখন বুমরা বোলিং করছিলেন। বৃষ্টির তীব্রতা বাড়ায় এর পরই ম্যাচ সাময়িক বন্ধ করার নির্দেশ দেন আম্পায়ার। তার পর বৃষ্টি আর থামেনি। যতক্ষণে বৃষ্টির তীব্রতা থামল, পিচ ও আউটফিল্ড-এর অবস্থা বেশ খারাপ। ফলে ম্যাচ পরিত্যক্ত বলে ঘোষণা করেন আম্পায়াররা। 

আরও পড়ুন-  ''বৃষ্টির মধ্যে খেলব না'', আম্পায়ারের সঙ্গে তর্কাতর্কি কোহলির

ব্রিসবেনে সিরিজের প্রথম ম্যাচে বিরাটরা হেরেছিলেন চার রানে। সেই ম্যাচও বৃষ্টিবিঘ্নিত ছিল। তাই এই ম্যাচ কার্যত মরণ-বাঁচন হয়ে দাঁড়িয়েছিল ভারতীয় দলের কাছে। সিরিজ হার বাঁচাতে এদিন জিততেই হত কোহলিদের। টসে জিতে বিরাট বোলিংয়ের সিদ্ধান্ত নেন। তার পর বুমরা, ভুবি, খালিদরা দারুণ শুরু করেন। শুরু থেকেই ধুঁকতে থাকে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন। প্রথম ওভারেই আউট হয়ে যান অ্যারন ফিঞ্চ। এদিন ম্যাকডারমট (৩২) ছাড়া অস্ট্রেলিয়ার আর কোনও ব্যাটসম্যান উল্লেখযোগ্য রান করতে পারেননি। শেষমেশ ১৯ ওভারে তারা সাত উইকেট হারিয়ে তোলে ১৩২। এই সিরিজি জিততে পারলে ভারতীয় দল রেকর্ড করবে। টানা সাতটা টি-২০ সিরিজ জয়ের রেকর্ড। 

.