কপিলের সঙ্গে হার্দিকের তুলনা পছন্দ নয় গাভাসকরের

শিখর ধাওয়ানের ব্যাটিং নিয়েও মুখ খুলেছেন সানি।

Updated By: Aug 7, 2018, 10:40 AM IST
কপিলের সঙ্গে হার্দিকের তুলনা পছন্দ নয় গাভাসকরের

নিজস্ব প্রতিবেদন : আন্তর্জাতিক ক্রিকেটে হার্দিক পান্ডিয়াকে কপিল দেবের সঙ্গে তুলনা শুরু করেছেন অনেকেই। কিন্তু ইংল্যান্ড সফরে এজবাস্টনে প্রথম টেস্টের পরেই প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর বুঝিয়ে দিয়েছেন, তিনি কোনও ভাবেই কপিলের সঙ্গে হার্দিকের তুলনা চান না।

আরও পড়ুন - পথ চলা শুরু সচিনের গ্লোবাল অ্যাকাডেমির ...

একটি টিভি চ্যানেলে সোমবার গাভাসকর বলেন, "কপিল দেবের সঙ্গে কারও তুলনাই হওয়া উচিত নয়। কপিলের মতো ক্রিকেটার শুধু এক প্রজন্মেই নয়, একশো বছরে একজন আসে। ঠিক ডন ব্র্যা়ডম্যান আর সচিন তেন্ডুলকরের মতো।"

আরও পড়ুন - বিরাটকে চাপে ফেলতে ইংল্যান্ড কোচের নতুন স্ট্র্যাটেজি!

এদিন শিখর ধাওয়ানের ব্যাটিং নিয়েও মুখ খুলেছেন সানি। যে ভাবে টেস্টে ব্যাট করছেন ধাওয়ান, তাতে একেবারেই খুশি নন প্রাক্তন ভারতীয় ওপেনার। এ প্রসঙ্গে তিনি বলেন, "শিখর ওর খেলাটা বদলাতেই চায় না। এত দিন যে ভাবে রান করেছে, সে ভাবেই ব্যাট করতে চায়। এই ভাবে খেলে ওয়ান ডে-তে সফল হওয়া সম্ভব, কারণ তখন স্লিপে বেশি ফিল্ডার থাকে না। ফলে বল ওখান দিয়ে সহজে বাউন্ডারিতে চলে যায়। কিন্তু টেস্টে সেটা সম্ভব নয়। টেস্টে ও রকম শট খেললে আউট হয়ে ফিরে যেতে হয়। একজন ব্যাটসম্যান যদি মানসিক ভাবে নিজেকে বদলাতে না পারে, তা হলে টেস্টে সাফল্য পাওয়া কঠিন।"

আরও পড়ুন - লর্ডসে পূজারাকে খেলানো নিয়ে মজার টুইট সেওয়াগের!

ইংল্যান্ডে পাঁচ টেস্টের সিরিজে ০-১ পিছিয়ে ভারত। লর্ডসে দ্বিতীয় টেস্টে ভারতের একজন বাড়তি ব্যাটসম্যান খেলানো উচিত বলেই মনে করেন গাভাসকর। তাঁর মতে, "আমি হলে একজন বাড়তি ব্যাটসম্যান হিসেবে চেতেশ্বর পূজারাকে খেলাতাম। ওর টেকনিক এবং ধৈর্য আছে টেস্ট ক্রিকেটে সফল হওয়ার।" পাশাপাশি পিচের ওপর নির্ভর করবে দল নির্বাচন। গাভাসকর মনে করেন, "পিচ যদি সবুজ না হয়, তা হলে আমি উমেশ যাদবকে বসিয়ে পূজারাকে খেলাব। হার্দিককে দলে রেখে দেব।"

.