ভারতীয় ক্রিকেটারদের অপমান, যোগ্য শাস্তি পেলেন অজি ধারাভাষ্যকার

ও'কিফিকে সরানোর পিছনে বিসিসিআই-এর কোনও হাত নেই। সম্প্রচারকরা কথা পরিষ্কার জানিয়ে দিয়েছে। 

Updated By: Jan 3, 2019, 07:17 PM IST
ভারতীয় ক্রিকেটারদের অপমান, যোগ্য শাস্তি পেলেন অজি ধারাভাষ্যকার

নিজস্ব প্রতিবেদন : প্রথমে মায়াঙ্ক আগরওয়াল। তার পর চেতেশ্বর পুজারা ও রবীন্দ্র জাদেজা। মাত্র দুই দিনের ব্যবধানে ভারতীয় ক্রিকেটারদের পর পর আক্রমণ করে বসেছিলেন তিনি। ধারাভাষ্যকার হিসাবে যা খুশি তাই বলে যাচ্ছিলেন। মাত্রা-জ্ঞান ছাড়িয়ে করছিলেন একের পর এক মন্তব্য। ভারতীয় ক্রিকেটারদের নিয়ে ওরকম মন্তব্যের কোনও কারণ ছিল না। তবুও তিনি অকারণ অসভ্যতা করে চলেছিলেন। এবার সেই অকারণ অসভ্যতার মাশুল গুনতে হল তাঁকে। ভারত-অস্ট্রেলিয়া সিরিজের ধারাভাষ্যকর হিসাবে আর দেখা যাবে না কেরি ও'কিফিকে। 

আরও পড়ুন-  এখন মজা মিশিয়ে স্লেজি করছে অজিরা, পূজারা-লিঁয়র কথোপকথন উঠল স্টাম্প মাইকে

ধারাভাষ্যকার ও বিশেষজ্ঞের দল থেকে ও'কিফিকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ম্যাচের ভারতীয় সম্প্রচারকরা। বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হয়েছে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের চতুর্থ টেস্ট। আর এই ম্যাচে কমেন্ট্রি রুমে নেই ৬৯ বছরের ও'কিফি। তাঁর বিরুদ্ধে আবোল-তাবোল মন্তব্য করার একাধিক অভিযোগ উঠেছে। মূলত ভারতীয় ক্রিকেট সমর্থকরাই তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগড়েছেন। আর দর্শকদের কোনওভাবেই চটাতে চাইছে না সম্প্রচারকরা। ক্রিকেটারদের কটাক্ষ করা ও'কিফিকে কমেন্ট্রি রুমে রেখে তাই আর বিতর্ক বাড়াতে চায়নি তারা।

আরও পড়ুন-  সিডনিতে ভাঙল সচিনের রেকর্ড, দ্রুততম ১৯ হাজার রান বিরাটের

ও'কিফিকে সরানোর পিছনে বিসিসিআই-এর কোনও হাত নেই। সম্প্রচারকরা কথা পরিষ্কার জানিয়ে দিয়েছে। এর আগে মায়াঙ্ক আগরওয়ালের ফার্স্ট ক্লাস রেকর্ড নিয়ে উপহাস করেছিলেন প্রাক্তন অজি ক্রিকেটার তথা রেডিও ধারাভাষ্যকার কেরি ও'কিফি। একইসঙ্গে নিন্দা করেছিলেন ভারতীয় ঘরোয়া ক্রিকেটকেও। মায়াঙ্ক ফার্স্ট ক্লাস ক্রিকেটে  যে ট্রিপল সেঞ্চুরি (৩০৪)-টা হাঁকিয়েছেন সেটা এসেছে রেলওয়ে ক্যান্টিন কর্মচারীদের বিরুদ্ধে। এমনই বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি। এর পর টার্গেট করেন পূজারা ও জাদেজাক। বক্সিং ডে টেস্টে পূজারা ও জাদেজার নাম উচ্চারণ করতে গিয়ে সমস্যা হচ্ছিল তাঁর। তখনই  ও'কিফি বলে বসেন, ''উচ্চারণ করতে যখন এতটাই সমস্যাই হয়, তখন কোনও বাবা-মা কীভাবে নিজের ছেলের নাম চেতেশ্বর, জাদেজা রাখে?'' দুই বারই অবশ্য বেফাঁস মন্তব্য করার পর ক্ষমা চেয়েছিলেন তিনি। তবে কাজ হয়নি। অবশেষে শাস্তি পেলেনই।