অজি পেসারদের সামলাতে গোপন প্রস্তুতি নিচ্ছেন তিনি, এক্সক্লুসিভ মনোজ তিওয়ারি

Updated By: Sep 1, 2017, 09:09 PM IST
অজি পেসারদের সামলাতে গোপন প্রস্তুতি নিচ্ছেন তিনি, এক্সক্লুসিভ মনোজ তিওয়ারি

অমিতাভ ঘোষ

মাইন্ড সেট ঠিক করতে এবার সৌরভের পরামর্শ নিতে চান মনোজ তেওয়ারি। রঞ্জির প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন বাংলার অধিনায়ক। দলীপ ট্রফিতে খেলতে যাওয়ার আগেই মনোজ এব্যাপারে সৌরভ গাঙ্গুলির সঙ্গে কথা বলবেন।

ব্যাটে এই মুহূর্তে কোনও টেকনিক্যাল সমস্যা নেই। কিন্তু মাইন্ডসেটে সমস্যা হচ্ছে। দাদি ভারতের সর্বকালের সেরা অধিনায়ক। আমি মনে করি উনিই আমাকে সঠিক ভাবে গাইড করতে পারবেন। তাই দলীপ ট্রফি খেলতে ‌যাওয়ার আগে সৌরভ গাঙ্গুলির সঙ্গে এনিয়ে কথা বলব।

আরও পড়ুন - জার্সি নম্বর ১০ গায়ে দেওয়ায় বিতর্কে শার্দুল ঠাকুর

মনোজের চোখ এখন ভারত-অস্ট্রেলিয়া একদিনের সিরিজের দিকে। জাতীয় দলে কামব্যাকের জন্য তিনি মুখিয়ে। অজ়ি পেসারদের বিরুদ্ধে তাঁর খেলার অভিজ্ঞতা আছে। কাঁধের জোরে বাউন্স করিয়ে বিপাকে ফেলতে চায় ভারতীয় ক্রিকেটারদের। সেকারণে বাউন্সের বিরুদ্ধে নিজেকে ঝালিয়ে নেওয়ার জন্য এক বিশেষ ধরণের অনুশীল করার পরিল্পনা নিয়েছেন। নিজের প্রস্তুতিতে টেনিস বল ভিজিয়ে ব্যাটিং অনুশীলনও করার সিদ্ধান্ত নিয়েছেন মনোজ। অতীতে রাহুল দ্রাভিড় এই কাজ করে লাভবান হয়েছেন বলে জানিয়েছেন মনোজ। সিএবির ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টে এবার ঋদ্ধিমান-সামি-দিন্দাদের সঙ্গে একই দল মোহনবাগানে খেলবেন মনোজ। বাংলার অধিনায়ক মনে করছেন এতে প্রত্যেকেরই পারফরম্যান্স লেভেল বাড়াতে সুবিধা হবে।