'জীবন ঝুঁকি নিয়ে খেলতে নেমেছে ক্রিকেটাররা', দিল্লি দূষণে রিপোর্ট ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের

বোর্ডের প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই ও কার্যকরী সভাপতি সি কে খান্নাকে চিঠি দিয়ে আইএমএ জানিয়েছে এরকম দূষণের মধ্যে কখনই টেস্ট খেলানো উচিত নয়। কারণ এই মূহুর্তে দিল্লির বায়ুদূষণ এতটাই যে খেলোয়াড়দের ফুসফুস ও হৃদপিন্ডের মারাত্মক ক্ষতি হতে পারত। 

Updated By: Dec 7, 2017, 05:07 PM IST
'জীবন ঝুঁকি নিয়ে খেলতে নেমেছে ক্রিকেটাররা', দিল্লি দূষণে রিপোর্ট ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের

নিজস্ব প্রতিবেদন: কোটলায় টেস্ট করা নিয়ে সমস্যা বাড়ল ভারতীয় ক্রিকেট বোর্ডের। দূষণের মধ্যে এখানে খেলা আয়োজনের ব্যাপারে কড়া রিপোর্ট দিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)। এতে ক্রিকেটারদের জীবন সংশয় হতে পারে বলে আশঙ্কা করা হয়েছে রিপোর্টে।

আরও পড়ুন- হেরে দূষণকে দুষল লঙ্কাবাহিনী, সিরিজ পকেটে পুরল কোহলিরা

দূষণের মধ্যেই ফিরোজ শা কোটলা টেস্ট করা নিয়ে বিসিসিআইকে কড়া রিপোর্ট দিল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। আইএম-এর তরফ থেকে দাবি করা হয়েছে একেবারে জীবনের ঝুঁকি নিয়ে টেস্টে খেলানো হয়েছে দু দলের ক্রিকেটারদের।  শ্রীলঙ্কা দলের মাস্ক পরে মাঠা নামাকে সরাসরি সমর্থনই করেছেন চিকিত্সকরা। তাঁদের দাবি আইসিসি এবং বিসিসিআই বৃষ্টি বা অন্য দুর্যোগে যেমন খেলা বন্ধ রাখে তেমনই ভবিষ্যতে দূষণের ক্ষেত্রেও সেই নিয়ম চালু করা উচিত। বোর্ডের প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই ও কার্যকরী সভাপতি সি কে খান্নাকে চিঠি দিয়ে আইএমএ জানিয়েছে এরকম দূষণের মধ্যে কখনই টেস্ট খেলানো উচিত নয়। কারণ এই মূহুর্তে দিল্লির বায়ুদূষণ এতটাই যে খেলোয়াড়দের ফুসফুস ও হৃদপিন্ডের মারাত্মক ক্ষতি হতে পারত। 

আরও পড়ুন- দিল্লি দূষণ: লঙ্কা মুখ ঢাকল মাস্কে! ড্রেসিংরুমে বমি লকমল, ধনঞ্জয়ের