ভারতের বিরুদ্ধে জিততে গেলে এত বামপন্থীদের নিয়ে চলবে না, বললেন ভন

বাংলাদেশ মীরপুর টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে দেওয়ার পর ইংরেজরা ঠিক মনে মনে কতটা কেঁপে গিয়েছে, তা মাঝে মাঝেই টের পাওয়া যাচ্ছে। আগের দিন ইয়ান বথাম বলেছিলেন, বাংলাদেশ যে পিচে খেলতে বাধ্য করেছে ইংল্যান্ডকে, ওটা টেস্টের জন্য কোনও পিচই নয়। এবার প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভন বলেছেন, ইংল্যান্ডকে ভারতে এসে হোয়াইট ওয়াশের হাত থেকে বাঁচতে গেলে কী করতে হবে।

Updated By: Nov 1, 2016, 09:42 AM IST
 ভারতের বিরুদ্ধে জিততে গেলে এত বামপন্থীদের নিয়ে চলবে না, বললেন ভন

ওয়েব ডেস্ক: বাংলাদেশ মীরপুর টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে দেওয়ার পর ইংরেজরা ঠিক মনে মনে কতটা কেঁপে গিয়েছে, তা মাঝে মাঝেই টের পাওয়া যাচ্ছে। আগের দিন ইয়ান বথাম বলেছিলেন, বাংলাদেশ যে পিচে খেলতে বাধ্য করেছে ইংল্যান্ডকে, ওটা টেস্টের জন্য কোনও পিচই নয়। এবার প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভন বলেছেন, ইংল্যান্ডকে ভারতে এসে হোয়াইট ওয়াশের হাত থেকে বাঁচতে গেলে কী করতে হবে।

আরও পড়ুন এই ১০ বোন যদি ওই ১০ জনকে ভাইফোঁটা দিতেন তাহলে পৃথিবীতে মুষলধারায় শান্তি আসতো!

৪২ বছর বয়সী মাইকেলবন বলেছেন, 'যেকোনও দেশেই গিয়ে খেলাটা কঠিন হয় সফর করতে যাওয়া দলের কাছে। উপমহাদেশ এবং ভারত তো আরও কঠিন। ইংল্যান্ডকে যদি ০-৫ টেস্টে হেরে না আসতে হয় তাহলে, টপ অর্ডারে আরও বেশি ডানহাতি ব্যাটসম্যান দরকার। আর ধারাবাহিকভাবে ভালো বল করতে হবে বোলারদের।' প্রসঙ্গত, এই মুহূর্তে বাংলাদেশে গিয়ে ইংল্যান্ডের যে দলটি খেললো, তাতে টপ অর্ডারে ডান হাতি ব্যাটসম্যান বলতে জো রুট, এবং জনি বেয়ারস্টো। এছাড়া অধিনায়ক অ্যালিস্টার কুক, বেন ডাকেট, গ্যারি ব্যালেসন্স, বেন স্টোকস, মইন আলি এঁরা সকলেই বাঁ হাতি ব্যাটসম্যান।

আরও পড়ুন  ভারত বনাম ইংল্যান্ডের পূর্ণাঙ্গ ক্রিকেট সূচি নিজের কাছে রেখে দিন

.