৭২ বলে ৩০০, বিশ্ব ক্রিকেটে এমন নজির একটাই

সব থেকে কম বলে সেঞ্চুরি! সব থেকে কম বলে ডাবল সেঞ্চুরি! সব থেকে কম বলে ট্রিপল সেঞ্চুরি! একটা ইনিংসে সব থেকে বেশি ছয় মারার রেকর্ড! টি-টোয়েন্টি ফরম্যাটে কোনও একজন ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের নজির! আব্বুলিস, এবার থামতেই হচ্ছে, আর পারছি না, একটু দম নিতে দিন। সত্যিই রেকর্ডের স্রোত যেন। নজিরের গৌরচন্দ্রিকা করতে হলে কাব্য লিখতে হবে খবরটাই হয়ত উপেক্ষিত থেকে যাবে। অবশ্য এমন এক নজির স্থাপন করলেন ২১ বছরের ভারতীয় ক্রিকেটার তা সম্পর্কে যত বেশিই বলা হোক, তা যেন কমই থেকে যায়। ২০ ওভারের ক্রিকেটে ৭২ বলে ৩০০ রান করার বিশ্বনজির গড়লেন দিল্লির মোহিত আহলওত। শুধু টি-টোয়েন্টি ফরম্যাটেই নয় একদিনের ক্রিকেট এবং টেস্ট ক্রিকেটেও এমন নজির নেই যেখানে একজন ব্যাটসম্যান তার নিজের ইনিংসে ৩৯টি ছক্কা হাঁকিয়েছেন। বিশ্বের তাবড় থেকে তাবড় ব্যাটসম্যানরা যা কোনও কালে করেননি তাই করে দেখালেন মোহিত আহলওত।

Updated By: Feb 8, 2017, 12:23 PM IST
৭২ বলে ৩০০, বিশ্ব ক্রিকেটে এমন নজির একটাই

ওয়েব ডেস্ক: সব থেকে কম বলে সেঞ্চুরি! সব থেকে কম বলে ডাবল সেঞ্চুরি! সব থেকে কম বলে ট্রিপল সেঞ্চুরি! একটা ইনিংসে সব থেকে বেশি ছয় মারার রেকর্ড! টি-টোয়েন্টি ফরম্যাটে কোনও একজন ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের নজির! আব্বুলিস, এবার থামতেই হচ্ছে, আর পারছি না, একটু দম নিতে দিন। সত্যিই রেকর্ডের স্রোত যেন। নজিরের গৌরচন্দ্রিকা করতে হলে কাব্য লিখতে হবে খবরটাই হয়ত উপেক্ষিত থেকে যাবে। অবশ্য এমন এক নজির স্থাপন করলেন ২১ বছরের ভারতীয় ক্রিকেটার তা সম্পর্কে যত বেশিই বলা হোক, তা যেন কমই থেকে যায়। ২০ ওভারের ক্রিকেটে ৭২ বলে ৩০০ রান করার বিশ্বনজির গড়লেন দিল্লির মোহিত আহলওত। শুধু টি-টোয়েন্টি ফরম্যাটেই নয় একদিনের ক্রিকেট এবং টেস্ট ক্রিকেটেও এমন নজির নেই যেখানে একজন ব্যাটসম্যান তার নিজের ইনিংসে ৩৯টি ছক্কা হাঁকিয়েছেন। বিশ্বের তাবড় থেকে তাবড় ব্যাটসম্যানরা যা কোনও কালে করেননি তাই করে দেখালেন মোহিত আহলওত।

 

ঘরোয়া ক্রিকেটে টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হওয়া ফ্রেন্ডস প্রিমিয়ার লিগে এই বিশ্বনজির তৈরি করেন ২১ বছরের মোহিত। দিল্লির ললইত পার্ক সাক্ষী থাকল এমন এক ঐতিহাসিক ক্রিকেটীয় মুহূর্তের। মোহিতের সঙ্গেই ওই ম্যাচে ঝলসে ওঠে গৌরবের ব্যাটও। ৩৯ বল খেলে গৌরব করেন ৮৬ রান। মোহিত এবং গৌরবের ব্যাটিং বিল্পবে দলের রান পৌঁছায় ৪১৬ রানে। মোহিত এবং গৌরবের দল মাভি একাদশ ওই ম্যাচ জেতে ২১৬ রানে।  

.