ধোনি-কোহলি-রোহিত তিন জন তিন ধরণের অধিনায়ক, ব্যাখ্যা দিলেন দীনেশ কার্তিক

একদিনের ক্রিকেট হোক টিম ইন্ডিয়ার 'অলিখিত'  অধিনায়ক কিন্তু মহেন্দ্র সিং ধোনি।

Updated By: Feb 15, 2019, 03:26 PM IST
ধোনি-কোহলি-রোহিত তিন জন তিন ধরণের অধিনায়ক, ব্যাখ্যা দিলেন দীনেশ কার্তিক

নিজস্ব প্রতিবেদন : ভারতীয় ক্রিকেট দলে এই মুহূর্তে তিন জন অধিনায়ক রয়েছেন। ক্রিকেটের তিন ফরম্যাটেই অধিনায়কের দায়িত্বে বিরাট কোহলি। বিরাট কোহলি বিশ্রামে গেলে একদিনের এবং টি-টোয়েন্টি দলের নেতৃত্ব সামলান রোহিত শর্মা। একদিনের ক্রিকেট হোক টিম ইন্ডিয়ার 'অলিখিত'  অধিনায়ক কিন্তু মহেন্দ্র সিং ধোনি। এমনই মত দীনেশ কার্তিকের।

আরও পড়ুন -  এক বোতল কোলড্রিঙ্কের জন্য তুমুল লড়াই মেসি-সালাহর

ভারতীয় ক্রিকেট দলে বর্তমানে মহেন্দ্র সিং ধোনির গুরুত্ব অনেক। বিশ্বকাপের দলেও ধোনির গুরুত্ব অনেক থাকবে। এক সর্বভারতীয় সংবাদ সংস্থায় সাক্ষাত্কারে দীনেশ কার্তিক বলেন, "এমএস নিঃসন্দেহে জাত নেতা। মুহূর্তের মধ্যে পরিস্থিতি অনুযায়ী অনেক সিদ্ধান্ত নেন ধোনি। অন্যদিকে বিরাট কোহলি প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই পছন্দ করে সেই সঙ্গে ওর আগ্রাসন তো আছেই। কোহলির আত্মবিশ্বাস সঙ্গে প্রতি মুহূর্তে নিজেকে উদাহরণ হিসেবে সামনে দাঁড় করিয়ে দেয়। অধিনায়ক হিসেবে প্রতিদিন উন্নতি করছে।"

আরও পড়ুন - সিঙ্গলস ডে : মজার টুইট আইসিসি-র

পাশাপাশি অধিনায়ক রোহিত সম্পর্কে কার্তিক বলেন," এবং অবশ্যই রোহিত রয়েছে দলে। বিরাটের অনুপস্থিতিতে দলকে নিপুন দক্ষতায় নেতৃত্ব দেন রোহিত। সে এশিয়া কাপই হোক কিংবা নিউ জিল্যান্ড সফরেই হোক। রোহিত হোম ওয়ার্ক করেই মাঠে নামে। খুব পরিকল্পনা করে খেলে। বোলারদের সঙ্গে সবসময়ই কথা বলে যায়। অধিনায়ক হিসেবে কিন্তু সবসময়ই একটু হলেও আলাদা রোহিত।"