মুম্বই ইন্ডিয়ান্সের কোচ জয়বর্ধনে এবার খেলতে যাচ্ছেন টি২০ ব্লাস্টে

তিনি মাহেলা জয়বর্ধনে। প্রাক্তন শ্রীলঙ্কার অধিনায়ক। গত দুই দশকের বিশ্বক্রিকেট নিয়ে বিচার করলে, তাঁর স্থান থাকবে অনেকটাই উপরে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। অন্য অনেকের মতো কমেন্ট্রিতে মন না দিয়ে এসেছেন ক্রিকেট কোচিংয়ে। এবার আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের কোচ তিনিই। তাঁর কোচিংয়েই দশম আইপিএলে এখনও পর্যন্ত সবথেকে সফল দলের নাম মুম্বই ইন্ডিয়ান্স।

Updated By: May 8, 2017, 06:17 PM IST
মুম্বই ইন্ডিয়ান্সের কোচ জয়বর্ধনে এবার খেলতে যাচ্ছেন টি২০ ব্লাস্টে

ওয়েব ডেস্ক: তিনি মাহেলা জয়বর্ধনে। প্রাক্তন শ্রীলঙ্কার অধিনায়ক। গত দুই দশকের বিশ্বক্রিকেট নিয়ে বিচার করলে, তাঁর স্থান থাকবে অনেকটাই উপরে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। অন্য অনেকের মতো কমেন্ট্রিতে মন না দিয়ে এসেছেন ক্রিকেট কোচিংয়ে। এবার আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের কোচ তিনিই। তাঁর কোচিংয়েই দশম আইপিএলে এখনও পর্যন্ত সবথেকে সফল দলের নাম মুম্বই ইন্ডিয়ান্স।

আরও পড়ুন গুজরাট লায়ন্স এবং রাইজিং পুনে সুপারজায়ান্ট সমর্থকদের জন্য খারাপ খবর

সেই মাহেলা জয়বর্ধনেকে আবারও খেলতে দেখা যাবে। এখন বয়স ৩৯। কিন্তু প্রতিভাকে আর কবে বয়স দিয়ে আটকে রাখা গিয়েছে! বরং, অভিজ্ঞতার কদর যে, চিরকালীন। এবার তাঁকে খেলতে দেখা যাবে ইংল্যান্ডের টি২০ ব্লাস্ট প্রতিযোগিতায়। সেখানে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলতে দেখা যাবে তাঁকে। এর আগে কাউন্টি ক্রিকেটে জয়বর্ধনে সাসেক্স এবং সমারসেটের হয়ে খেলেছেন। এবার তাঁর দল ল্যাঙ্কাশায়ার। নতুন চুক্তি সেরে উঠে মাহেলা জয়বর্ধনে বলেছেন, 'বেশ উত্তেজিত বোধ করছি, আগামী ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্টে ল্যাঙ্কাশায়ার লাইটনিংয়ের হয়ে খেলব বলে। ওরা বড় কাউন্টি। দীর্ঘদিনের ক্রিকেট ঐতিহ্য আর ইতিহাস ওদের সঙ্গী। সেই কাউন্টির শরিক হতে পেরে ভাল লাগছে।' প্রসঙ্গত, জয়বর্ধনে তাঁর আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে মোট ১৪৯ টি টেস্টে ১২০০০ রান করেছেন।

আরও পড়ুন  চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ১৫ জনের দল ঘোষণা করল ভারত

.