নিজস্ব প্রতিবেদন: ২০০০ সালে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের ভারত সফর। ম্যাচ গড়াপেটার কালো ছায়া ছিল সিরিজ জুড়ে। ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছিল প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক প্রয়াত হ্যান্সি ক্রোনিয়ের বিরুদ্ধে। বাদ যাননি জুয়াড়ি সঞ্জীব চাওলাও। ২০০০ সালের সেই সফর নিয়ে নতুন করে অভিযোগপত্র দাখিল করছে দিল্লি পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


দিল্লি পুলিসের সেই অভিযোগপত্রে জুয়াড়ি সঞ্জীব চাওলার ভূমিকা এবং কোন কোন ম্যাচে বেটিং হয়েছিল তার বিস্তারিত বিবরণ রয়েছে বলে জানা গিয়েছে। মুম্বইয়ে প্রথম টেস্ট এবং কোচিতে প্রথম একদিনের ম্যাচে গড়াপেটা হয়েছিল বলে অভিযোগপত্রে উল্লেখ রয়েছে। অভিযোগ পত্রে সাক্ষীর সংখ্যা ৬৮ জন। তার মধ্যে বড় নামও রয়েছে। রয়েছেন তত্কালীন বোর্ড সচিব জয়ন্ত লেলে। যদিও ২০১৩ সালে তিনি মারা যান।


 


কোচির ওয়ানডে ম্যাচে গড়াপেটা নিয়ে যে বক্তব্য সামনে আসছে তা হল ক্রোনিয়ের একটা বক্তব্য,  যেখানে প্রয়াত প্রোটিয়া অধিনায়ক বলেছিলেন,   না, ওরা বলছিল কোচিতে এর মধ্যে হয়ে গিয়েছে... বাকিরা আমার ওপর রেগে আছে, কারণ এখনও টাকা পায়নি। যদিও ৩০০ র বেশি রান তুলেও ম্যাচটা ভারতের কাছে হেরে যায় দক্ষিণ আফ্রিকা।২০০২ সালের পয়লা জুন বিমান দুর্ঘটনায় মৃত্যু হয় ক্রোনিয়ের।


 


আরও পড়ুন - পাকিস্তানের প্রাক্তন ওপেনার করোনা আক্রান্ত, শরীরে উপসর্গ ছিল না