এবার ঘড়ি বিতর্কে পাকিস্তান

সমস্যার মূলে দুই পাক ক্রিকেটার।

Updated By: May 25, 2018, 12:19 PM IST
এবার ঘড়ি বিতর্কে পাকিস্তান

নিজস্ব প্রতিনিধি : ২০০৬ বল বিকৃতি কাণ্ড হোক বা ২০১০ সলমন বাট, মহম্মদ আসিফ ও মহম্মদ আমিরের ফিক্সিংয়ে জড়ানোর ঘটনা। বারবার বিভিন্ন ক্রিকেটীয় বিতর্কে জড়িয়েছে পাকিস্তানের নাম। এবার আরও একবার তারা বিতর্কের কেন্দ্রে। 

আরও পড়ুন- কাউন্টি থেকে ছিটকে গেলেন বিরাট, নিশ্চিত করল বিসিসিআই

সমস্যার মূলে দুই পাক ক্রিকেটার। বাবর আজম ও আসাদ শাফিক। লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে এই দুজন স্মার্টওয়াচ পরে মাঠে নেমেছেন। আইসিসির নিয়মে পরিস্কার বলা রয়েছে, কোনও ক্রিকেটার স্মার্টওয়াচ পরে মাঠে নামতে পারবেন না। কারণ, এই ধরণের ঘড়ির মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করা যায়। ফলে অনলাইন বেটিংয়ে অংশ নেওয়ার অবকাশ থেকে যায়। 

আরও পড়ুন - প্রিয় ব্যাটসম্যানের নাম জানালেন এবি ডেভিলিয়ার্স

পাকিস্তান শিবির থেকে বলা হয়েছে, আইসিসির দুর্নীতিদমন শাখার অফিসার পিটার ওশিয়া খেলার মাঝে তাঁদের সঙ্গে দেখা করেন। পাক বোলার হাসান আলির দাবি, 'আমরা নিয়মটা জানতাম না। তাই মিস্টার ওশিয়াকে বলেছি, এরকম ভুল আর হবে না।' যদিও আইসিসি ব্যাপারটাকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনই ঘড়ি নিয়ে বিতর্কে জড়াল পাকিস্তান ক্রিকেট টিম। ফিল্ডিংয়ের সময় বাবর ও আসাদের হাতে থাকা স্মার্টওয়াচে ফোকাস করে ম্যাচ সম্প্রচারকারী ক্যামেরা। তার পর থেকেই আইসিসি নড়েচড়ে বসে।