পঞ্চায়েত ভোটে বিরাট কোহলি!

একগাল দাড়ি, চোখে চশমা। পরনে কালো টি-শার্ট, বাঁ হাতে ঘড়ি। চুলের ছাটটাও অবিকল কোহলির মতোই। এক লহমায় মনে হতে পারে সত্যি সত্যিই বিরাট! 

Updated By: May 28, 2018, 08:34 PM IST
পঞ্চায়েত ভোটে বিরাট কোহলি!

নিজস্ব প্রতিবেদন: কাউন্টিতে খেলা হচ্ছে না, তাই ভোটের প্রচারেই সময় দেবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি! উপস্থিত থাকবেন প্রধান অতিথি হিসেবেও! হ্যাঁ, মহারাষ্ট্রের পুণেতে পঞ্চায়েত ভোটের আগে গাঁয়ের মানুষকে এই প্রতিশ্রুতিই দিয়েছিলেন প্রার্থী ভিত্থল গণপত! আর এই প্রতিশ্রুতিতে বিশ্বাস রেখে অপেক্ষার প্রহর গুনছিলেন গ্রামবাসীরাও। এরই মধ্যে এল সেই মহেন্দ্রক্ষণ। এরপর যা ঘটল, তা কল্পনাতীত বললেও কম বলা হবে।

কী ঘটল?

বিরাট এলেন না। এলেন তাঁর 'হামসকল'। একগাল দাড়ি, চোখে চশমা। পরনে কালো টি-শার্ট, বাঁ হাতে ঘড়ি। চুলের ছাটটাও অবিকল কোহলির মতোই। এক লহমায় মনে হতে পারে সত্যি সত্যিই বিরাট! তবে কথায় আছে, চকচক করলেই তা সোনা নয়। তেমনি নকল বিরাটকে ধরে ফেলতেও বেশিক্ষণ সময় লাগল না গ্রামবাসীদের। ধরা পড়ল ভিত্থল গণপতের চালাকিও।  আর পুণের  এই ঘটনা ছবি সমেত টুইটারে আসতেই তা ভাইরাল। 

আরও পড়ুন- ওয়াটসনের নতুন নাম দিলেন মাহি

পুণের শিরুরে এখন ভোটের হাওয়া। দেওয়াল মুখ ঢেকেছে পোস্টারে। লড়াই একেবারে সেয়ানে-সেয়ানে। তাই জয়ের জন্য রাজনীতির পাকা খেলোয়াড়দের টেক্কা দিতে ‘আসলি খেলোয়াড়’কে মুখ করে চমক দিতে চেয়েছেন ভিত্থল গণপত। ‘সরপঞ্জ’ (পঞ্চায়েত প্রধান) পদের লড়াইয়ে নামা এই রাজনীতিক এবার ভোট চায়েছেন বিরাটের নামেই।  এমনকী, ভোটের প্রতীক হিসেবে বেছেছেন ব্যাট-বল। তিনি কথা দিয়েছিলেন, পাড়া-গাঁয়ে ক্রিকেট সেনসেশন বিরাটকে নিয়েও আসবেন। আর সেটা না করতে পেরেই বিপাকে পড়তে হল গণপতকে। বিরাটের ছবি নিয়ে প্রচার চালিয়ে শেষে কি না 'হামসকল'! এই ‘গদ্দারি’তে চটেছে বাবুরাও নগর। অনেকেই প্রশ্ন তুলছেন, যে নেতা ভোটের আগেই কথা রাখেন না, তিনি ভোটের পর কী করবে?

তবে, পুর ও পঞ্চায়েতের মতো স্থানীয় নির্বাচনে যেখানে প্রাত্যহিক প্রয়োজনই একমাত্র ইস্যু হয়ে উঠে, সেখানে এমন ‘বিরাট কাণ্ড’ নিঃসন্দেহে উপমহাদেশে ক্রিকেট ও তার সাম্প্রতিক পোস্টার বয়ের তুমুল জনপ্রিয়তারই পরিচয় দেয়।

আরও পড়ুন- আবার প্রকাশ্যে এল 'ধোনি-প্রীতি'