ব্যাটসম্যানদের ওপর কোনও বাড়তি চাপ নেই, বলে দিলেন চেতেশ্বর পূজারা

দলের বোলিং ইউনিট নিয়ে আমরা আত্মবিশ্বাসী, এবং বোলাররা ঠিক নিজেদের কাজটা করবে।

Updated By: Dec 3, 2018, 04:50 PM IST
ব্যাটসম্যানদের ওপর কোনও বাড়তি চাপ নেই, বলে দিলেন চেতেশ্বর পূজারা

নিজস্ব প্রতিবেদন :  ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু হতে চলা অস্ট্রেলিয়া-ভারত প্রথম টেস্টের উইকেটে ঘাস রয়েছে। সবুজ উইকেটে টিম ইন্ডিয়াকে স্বাগত জানানো হবে। অজিদের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগে কি তবে একটু হলেও চাপে ভারতীয় ব্যাটসম্যানরা? চেতেশ্বর পূজারার মতে, ব্যাটসম্যানদের ওপর কোনও বাড়তি চাপ নেই। তেমনই প্রস্তুতি ম্যাচে বোলারদের পারফরম্যান্সকে আড়াল করার চেষ্টা করলেন পূজারা।

আরও পড়ুন - অস্ট্রেলিয়ার মাটিতে এই টেস্ট জয়গুলি বিরাটদের অনুপ্রেরণা হতে পারে ...

দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে বিদেশ সফরে ভারতীয় ব্যাটিং মূলত যে বিরাট কোহলি নির্ভর সেটা বার বার দেখা গিয়েছে। কিন্তু অস্ট্রেলিয়ায় তেমনটা হবে না বলেই মনে করছেন তিনি। তাঁর মতে, "ব্যাটিংটাও একটা দল হিসেবে ধরতে হবে। যখনই তুমি মাঠে নামবে, মনে রাখতে হবে যে তোমাকে সেরা পারফর্ম করতে হবে। সেখানে বাড়তি কোনওরকম চাপ থাকুক বা নাই থাকুক।" সঙ্গে তিনি যোগ করেন, "আমাদের ব্যাটিং উইনিটের একটা লক্ষ্য আছে। আমাদের দলের সব ব্যাটসম্যানরাই প্রায় অভিজ্ঞ। আমরা আমাদের প্রস্তুতি আর যোগ্যতায় বিশ্বাস রাখি। দেশের বাইরে সাম্প্রতিককালে আমরা ভালো ক্রিকেট খেলেছি, এখানেও আমাদের ভালো পারফরম্যান্স করার সুযোগ। তবে এক নম্বর টেস্ট দল হিসেবে মাঠে জেতার জন্যই আমরা সবসময় নামব।"

আরও পড়ুন - অ্যাডিলেডের বাইশ গজে সবুজ ঘাসে টিম ইন্ডিয়াকে স্বাগত!

সেই সঙ্গে প্রস্তুতি ম্যাচে বোলারদের পারফরম্যান্স কি হতাশ করেছে? এই প্রশ্নের উত্তরে পূজারা বলেন, " দেখুন প্রস্তুতি ম্যাচে ৫০০ রান কোনও বিষয় নয়। এটা তো আসল টেস্ট ম্যাচ নয়। এটা নিয়ে এত বিচলিত হওয়ার কিছু নেই। আমাদের বোলাররা জানে তাদের কী করতে হবে। তারা জানে অস্ট্রেলিয়ায় কোন লাইন-লেন্থে বল করা উচিত্। এই দলের অনেকেই ২০১৪-১৫ সালে সিরিজে খেলেছে। দলের বোলিং ইউনিট নিয়ে আমরা আত্মবিশ্বাসী, এবং বোলাররা ঠিক নিজেদের কাজটা করবে।" অস্ট্রেলিয়ার মাটিতে রবিচন্দ্রন অশ্বিনের ট্র্যাক রেকর্ড খুব একটা ভালো নয়। ৬টি টেস্টে মাত্র ২১টি উইকেট নিয়েছেন অশ্বিন। যা তাঁর কেরিয়ারের পরিসংখ্যানের সঙ্গে একেবারেরই বেমানান। এই প্রসঙ্গে পূজারা বলেন, " আমি সবসময়ই বলে আসছি , অশ্বিন খুব চালাক বোলার। ও ব্যাটসম্যানদের খুব ভালো পরখ করতে পারে। আমার মনে হয় ও অনেক পরিবর্তন ও বৈচিত্র এনেছে বোলিংয়ে। যেটা দলের সকলকে সাহায্য করবে।"

তবে অজিদের আগ্রাসী মনোভাব কিংবা স্লেজিং সম্পর্কে কোনও মন্তব্য করতে চান নি চেতেশ্বর পূজারা। তিনি বলেন, " অস্ট্রেলিয়া কী করবে সেই নিয়ে আমি কোনও মন্তব্য করতে পারব না। আর স্লেজিং-এর কথা যদি বলেন, তাহলে মাঠে নামলে কী হবে সেটা এখন থেকে বলা খুব কঠিন। টেস্ট শুরু হলে, সাট যদি হয় হবে! আমরা এটা নিয়ে ফোকাস করছি না, ভাল ক্রিকেট খেলার দিকেই আমাদের বেশি নজর থাকবে।"

.