নিজস্ব প্রতিবেদন: ব্যাট হাতে সমালোচকদের মুখে ঝামা ঘষে দিলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। দলের প্রয়োজনে বিদেশের মাটিতে জ্বলে উঠলেন ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটার। ঝকঝকে শতরান করে দ্বিতীয় ইনিংসে ভারতের লিড ২১১ পার করালেন তিনি। প্রথম ইনিংসে ভারত ২২৩ রান করার পর দ্বিতীয় ইনিংসে ভারত থামল ১৯৮ রানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

               pic.twitter.com/aegWfv554C



চলতি সিরিজে পন্থের শট নির্বাচন থেকে খারাপ ফর্ম এসবই ছিল আলোচনায়। প্রাক্তনদের কেউ কেউ তাঁকে বসানোরও দাবি জানিয়েছিলেন। কিন্তু বৃহস্পতিবার পন্থ সকলকে ভুল প্রমাণ করে বিদেশের মাটিতে ফের নিজের ব্যাটিং প্রতিভার ছাপ রাখলেন। আগ্রাসী অথচ নিয়ন্ত্রিত ব্যাট শাসনেই পন্থ ১৩৯ বলে করলেন অপরাজিত ১০০। নিজের ইনিংস সাজালেন ৬টি চার ও ৪টি ছয়ে। কেরিয়ারের চতুর্থ টেস্ট শতরানের স্বাদ পেলেন পন্থ। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার পর এবার দক্ষিণ আফ্রিকার মাটিতেও সেঞ্চুরি করলেন পন্থ। এর সঙ্গেই বুঝিয়ে দিলেন যে, কেন টিম ম্যানেজমেন্টের বছর চব্বিশের ক্রিকেটারের ওপরেই অগাধ আস্থা।


আরও পড়ুন: IPL 2022: দক্ষিণ আফ্রিকা বা শ্রীলঙ্কায় হতে পারে আইপিএল!



এদিন ভারতের প্রথম তিন উইকেট চলে গিয়েছিল ৫৭ রানে। বিরাট কোহলির সঙ্গে পন্থ প্রথমে ৫০ রানের যুগলবন্দি করে প্রাথমিক ধাক্কা সামাল দেন। কিন্তু কোহলি মাত্র ২৯ রান করেই লুঙ্গি নিদির বলে মারক্রমের হাতে ক্যাচ তুলে দেন। একা কুম্ভ আগলে লড়াই চালিয়ে যান পন্থ। কোহলি চলে যাওয়ার পর পন্থ একজনকেও পাননি যিনি তাঁর হাত শক্ত করবেন। আর অশ্বিন থেকে শুরু করে, শার্দূল ঠাকুর, উমেশ যাদব, মহম্মদ শামি জসপ্রীত বুমরারা এলেন আর গেলেন। কেউই দুই অঙ্কের রান করতে পারেননি এদিন। পন্থ অপরাজিত থেকে যান। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)