Rishabh Pant ব্যাট করার সময় হার্ট অ্যাটাকের উপক্রম হয়েছিল কোচ Shastri-র!

তবে ও এটাও জানে, যে ওকে সাবধান এবং আগ্রাসনের মধ্যে একটি সঠিক ভারসাম্য বজায় রাখতে হবে

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 20, 2021, 01:58 PM IST
Rishabh Pant ব্যাট করার সময় হার্ট অ্যাটাকের উপক্রম হয়েছিল কোচ Shastri-র!
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ভাল শুরু করেও বরাবর উইকেট ছুঁড়ে দিয়ে আসেন এই অভিযোগ যেন সেঁটে ছিল ঋষভ পন্থের সঙ্গে। সিডনিতে তৃতীয় টেস্টেও ৯৭ রানে আউট হয়েছিলেন। আর ব্রিসবেনে অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন পন্থ। আর তাতেই সমালোচকের বাউন্ডারির বাইরে আছড়ে ফেলেন ২৩ বছর বয়সী উইকেটকিপার ব্যাটসম্যান। কোচ রবি শাস্ত্রী তো মজা করে বলছেন, পন্থের ব্যাটিং দেখলে হার্ট অ্যাটাক হওয়ার উপক্রম হয়।

ব্রিসবেনে ম্যাচ শেষে কোচ রবি শাস্ত্রী বলেন, "পন্থ খুব ভাল শ্রোতা। ও বোঝে। ও বুঝতে পারে যে ওর স্বাভাবিক খেলা কোনটা! তবে ও এটাও জানে, যে ওকে সাবধান এবং আগ্রাসনের মধ্যে একটি সঠিক ভারসাম্য বজায় রাখতে হবে।" আর ড্রেসিংরুমে বক্তব্য রাখতে গিয়ে তো রবি শাস্ত্রী পন্থকে বলেন, "ব্যাট করার সময় হার্ট অ্যাটাক ধরিয়ে দিয়েছিলে। দারুণ খেলেছ তুমি।"

আরও পড়ুন- ব্রিসবেনে ঐতিহাসিক টেস্ট জয়, সোশ্যাল মিডিয়ায় Rahul Dravid-কে কুর্নিশ

অ্যাডিলেডে দিন রাতের টেস্টে প্রথম এগারোতে সুযোগ হয়নি ঋষভ পন্থের। কিন্তু পিঙ্ক টেস্টে রান না পাওয়ায় ঋদ্ধিমান সাহার পরিবর্তে দ্বিতীয় টেস্ট থেকেই প্রথম একাদশে সুযোগ পেয়ে যান পন্থ। মেলবোর্নে প্রথম ইনিংসে ২৯ রান করেছিলেন ঋষভ পন্থ। সিডনিতে তৃতীয় টেস্টে একের পর এক ক্যাচ ফেলে সমালোচনার মুখে পড়েন পন্থ। প্রথম ইনিংসে ৩৬ রান করলেও দ্বিতীয় ইনিংসে আগ্রাসী ব্যাটিং করেন ঋষভ পন্থ। পঞ্চম দিনে অজি বোলারদের বিরুদ্ধে ঝোড়ো ব্যাটিংয়ে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তিনি। তিন রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন ভারতের উইকেটকিপার ব্য়াটসম্যানটি। আর ব্রিসবেনে শেষ টেস্টে প্রথম ইনিংসে ২৩ রান করেন। আর দ্বিতীয় ইনিংসে অজিদের চোখে চোখ রেখে ম্যাচ জেতানো ইনিংস খেলেন। অপরাজিত ৮৯ রান করে ম্যাচের সেরাও হন ঋষভ পন্থ।

আরও পড়ুন- এক মাস আগে ৩৬, বছর ঘুরতেই সিরিজ জয়; Team India-র উত্থানে অবাক ICC

.