সীমিত ওভার ক্রিকেটে বিরাটের থেকেও ভাল ব্যাটসম্যান রোহিত, দাবি প্রাক্তন নির্বাচকের

"বিরাট বড় ব্যাটসম্যান, এটা নিয়ে কোনও সন্দেহ নেই। টেস্টেও বিরাট অনবদ্য। কিন্তু, সীমিত ওভার ফর্ম্যাটে বিরাটের থেকেও ভাল রোহিত।" 

Updated By: Dec 26, 2017, 04:45 PM IST
সীমিত ওভার ক্রিকেটে বিরাটের থেকেও ভাল ব্যাটসম্যান রোহিত, দাবি প্রাক্তন নির্বাচকের

নিজস্ব প্রতিবেদন: টেস্টে বিরাট বিশ্বসেরা হলেও, একদিনের আন্তর্জাতিক এবং টি-টোয়েন্টিতে রোহিত শর্মাই এক নম্বর, এমনভাবেই দরাজ সার্টিফিকেট দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সন্দীপ পাতিল। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন নির্বাচক সন্দীপ পাতিলের বিস্ফোরক দাবি, "সীমিত ওভার ক্রিকেটে বিরাট কোহলির থেকেও ভাল ব্যাটসম্যান রোহিত শর্মা।" আর সন্দীপ পাতিলের এই মন্তব্য নিয়েই তোলপাড় ক্রিকেট বিশ্ব। 

আরও পড়ুন- তিন ফরম্যাটে এক বছরে ৩৭ জয়, স্বপ্নের দৌঁড়ে 'মেন-ইন-ব্লু'

সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৫ বলে শতরান করে বিশ্ব ক্রিকেটকে নাড়িয়ে দিয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তিনি ভারতের একমাত্র ক্রিকেটার (এখনও পর্যন্ত) যিনি টি-টোয়েন্টিতে দু'টি শতরানের মালিক। বিশ্বে এই নজির এর আগে গড়েছেন ৪ জন। ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল, কিউই তারকা ব্র্যান্ডন ম্যাকালাম, ওয়েস্ট ইন্ডিজের তরুণ তুর্কি কেভিন লুইস এবং নিউজিল্যান্ডের কলিন মুনরো। পঞ্চম ক্রিকেটার হিসেবে এই তালিকায় নিজের নাম নথিভুক্ত করেছেন 'হিটম্যান'। ভারতের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে শতরানের রেকর্ড রয়েছে ওপেনার লোকেশ রাহুলেরও। এদিক থেকে ক্রিকেট সেনসেশন বিরাট কোহলি কিন্তু এখনও পর্যন্ত টি-টোয়েন্টিতে শতরানের মুখ দেখেননি। আর এই পরিসংখ্যানকে সামনে রেখেই সন্দীপের মত, "বিরাট বড় ব্যাটসম্যান, এটা নিয়ে কোনও সন্দেহ নেই। টেস্টেও বিরাট অনবদ্য। কিন্তু, সীমিত ওভার ফর্ম্যাটে বিরাটের থেকেও ভাল রোহিত।" 

আরও পড়ুন- ''আমরা তৈরি'', দক্ষিণ আফ্রিকা সফরের আগে হুঙ্কার ঋদ্ধিমান সাহার

এখানেই শেষ নয়। আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কার বিরুদ্ধে রোহিতের ডবলের ট্রিপলকেও মনে করিয়ে দিচ্ছেন সৌরভ-সচিনের আমলের এই নির্বাচক। রোহিতের প্রশংসায় পঞ্চমুখ পাতিল বলছেন, "দলের একজন নির্ভরযোগ্য ব্যাটসম্যান কিংবা অধিনায়কের দায়িত্ব, সব ক্ষেত্রেই রোহিত নিজেকে শ্রেষ্ঠ প্রমাণ করেছেন।" উল্লেখ্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট, একদিনের আন্তর্জাতিক, টি-টোয়েন্টি তিন সিরিজেই শতরান আছে রোহিতের। অন্যদিকে, টেস্ট সিরিজের তিন ম্যাচেই লাগাতার শতরান করেছেন বিরাটও। রানের বিচারে এ বছর সবথেকে বেশি রানের মালিকও সদ্য বিবাহিত ভারত অধিনায়ক। তবে রোহিতও যে পিছিয়ে নেই এই দৌড়ে সে কথাই বলে দিলেন প্রাক্তন নির্বাচক সন্দীপ পাতিল।