ধোনি, সৌরভকে অনুসরণ রোহিতের, ইডেনে টেস্ট না খেলার আক্ষেপ লারার

কলকাতায় এসে নস্টালজিক হয়ে পড়েন কিংবদন্তী ক্রিকেটার ব্রায়ান লারা ও গ্রেম স্মিথ। 

Updated By: Nov 2, 2018, 11:57 PM IST
ধোনি, সৌরভকে অনুসরণ রোহিতের, ইডেনে টেস্ট না খেলার আক্ষেপ লারার

নিজস্ব প্রতিবেদন: পয়া ইডেনে নামার আগে সৌরভ ও ধোনির অধিনায়কত্বের প্রশংসায় রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশ্রামে বিরাট কোহলি। সে কারণে অধিনায়কত্বের ব্যাটন হাতে পেয়েছেন হিটম্যান। ইডেনের ফ্লাড লাইটের পঁচিশ বছর পূর্তি অনুষ্ঠানের টক শোতে রোহিত শর্মা জানান, অধিনায়কত্বের ক্ষেত্রে সৌরভ ও ধোনিকে অনুসরণ করেন তিনি।             

রোহিত শর্মার সঙ্গে ইডেনের আত্মিক সম্পর্ক। এই মাঠেই তাঁর টেস্ট অভিষেক। আবার একদিনের ক্রিকেটে যে 'মাউন্ট এভারেস্ট'সম রান করেছেন, সেটাও গঙ্গা পাড়ের মাঠে। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে প্রথম ট্রফি জয় কলকাতার মাঠেই। সেটা রোহিত নিজেও স্বীকার করলেন। তাঁর কথায়, ''ইডেনে নামলেই ইতিবাচক হয়ে পড়ি। ভাবি কিছু একটা হবেই''।     

ধোনি ও সৌরভের একটা গুণ ভাল লাগে রোহিতের। তাঁর মতে, ক্রিকেটাররা পারফর্ম করতে পারলেও তাঁদের পাশে থাকতেন দুজন। এটাই অনুসরণের চেষ্টা করেন তিনি।  

কলকাতায় এসে নস্টালজিক হয়ে পড়েন কিংবদন্তী ক্রিকেটার ব্রায়ান লারা ও গ্রেম স্মিথ। লারার মনে পড়ে গেল ইডেনে প্রথম ম্যাচের স্মৃতি। স্মিথ তো বলেই ফেললেন তার প্রিয় শহর কলকাতা। আর তৃপ্ত প্রিয় মাঠ ইডেনে জগমোহন ডালমিয়া স্মারক বক্তৃতা দেওয়ার সুযোগ পেয়ে।

এদিন ইডেনে জগমোহন ডালমিয়া স্মারক বক্তৃতা অনুষ্ঠানে বক্তব্য রাখেন গ্রেম স্মিথ। আর ব্রায়ান লারা উপস্থিত ছিলেন ইডেনের ফ্লাড লাইটের পঁচিশ বছর পূর্তি অনুষ্ঠানের টক শোতে। সেখানে মহম্মদ আজহারউদ্দিন,কার্ল হুপার,সৌরভ গাঙ্গুলি,রোহিত শর্মাদের সঙ্গে আলোচনায় অংশ নিতে গিয়ে হিরো কাপ সেমিফাইনালে বন্ধু সচিনের অনবদ্য পারফরম্যান্সের প্রসঙ্গ টেনে আনেন ক্যারিবিয়ান রাজপুত্র।তবে আক্ষেপ একটাই, এই মাঠে সাদা জার্সিতে নামতে পারেননি।

আরও পড়ুন-  ধর্মনিরপেক্ষ নয়, হিন্দুরাষ্ট্রের দাবিতে সরব এই দেশের মুসলিমরা