close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দাড়ি রাখার কারণ জানালেন রোনাল্ডো

থুতনির নিচে তাঁর অল্প কিছুটা দাড়ি নিয়ে বিশ্ব ফুটবলে এখন চর্চা শুরু হয়েছে।

Updated: Jun 21, 2018, 04:34 PM IST
দাড়ি রাখার কারণ জানালেন রোনাল্ডো

নিজস্ব প্রতিনিধি : দাড়িসমেত তাঁকে সচরাচর দেখা যায় না। 'ক্লিন সেভ' ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেই যেন মানায় বেশি। কিন্তু লুকস নিয়েও আবার পরীক্ষা করতে ভালবাসেন সিআরসেভেন। এতদিন চুলের ছাঁটে বৈচিত্র এনেছেন পর্তুগিজ তারকা। এবার স্বভাববিরুদ্ধভাবে দাড়ি রেখেছেন। থুতনির নিচে তাঁর অল্প কিছুটা দাড়ি নিয়ে বিশ্ব ফুটবলে এখন চর্চা শুরু হয়েছে।

আরও পড়ুন- বিশ্বকাপে প্লাস্টিকের বল!

রোনাল্ডো শুধুমাত্র শখে দাড়ি রাখেননি। তাঁর 'গোটি' স্টাইলের সেই দাড়ি বেড়ে ওঠার পিছনে কারণ রয়েছে। বিশ্বকাপে নামার আগে শিবিরে দাড়ি নিয়ে আলোচনা চলছিল। রোনাল্ডো সেই সময় শেভ করার জন্য প্রস্তুতি নিচ্ছেন। নেহাতই মজার ছলে থুতনির নিচে একটুখানি দাড়ি রেখে দেন সিআরসেভেন। তার পর পাশে বসা সতীর্থ রিকার্ডো কুরেশমাকে বলেন, ''স্পেনের বিরুদ্ধে গোল করতে পারলে গোটা বিশ্বকাপে এই দাড়ির স্টাইলটা রেখে দেব।'' পর্তুগালের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে হ্যাটট্রিক করেন রোনাল্ডো।

আরও পড়ুন- বিশ্বকাপ ফাইনাল নিয়ে ভবিষ্যদ্বাণী বেকহ্যামের

নামজাদা ক্রিকেটার বা ফুটবলারদের কুসংস্কারে বিশ্বাসের হাজারো গল্প শুনেছেন অনেকে। রোনাল্ডোর এই দাড়ি রাখাটাও সেরকমই সংস্কারের বশবর্তী হয়ে। স্পেন ও মরক্কোর বিরুদ্ধে পর পর দুই ম্যাচে গোল করে রোনাল্ডো বলছেন, এটা আমার জন্য পয়া। গোল করেছি। তাই এই স্টাইলটা এখন থাকবে।