নিজস্ব প্রতিবেদন :  উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের  প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে ২-০ ব্যবধানে হার। ফিরতি লেগে ঘরের মাঠে মিরাক্যাল কিছু না হলে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যেতে হবে রোনাল্ডোর জুভেন্তাসকে। তুরিনে ইউরোপ সেরার আসরে ফের জ্বলে উঠলেন সিআর সেভেন। প্রথম লেগে হেরেও পর্তুগিজ সুপারস্টারের হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠল জুভেন্তাস।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অ্যাটলেটিকোর রক্ষণ যে ইউরোপের অন্যতম সেরা সেটাই ছিল চিন্তার বড় কারণ। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে বরাবরই সপ্রতিভ সিআর সেভেন। মঙ্গলবার সেটাই আরও একবার প্রমাণ করলেন তিনি। ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল জুভেন্তাস। ম্যাচের পাঁচ মিনিটেই কিয়েল্লিনির গোলে এগিয়ে গেলেও রেফারি VAR-এর সাহায্যে গোল বাতিল করেন। অ্যাটলেটিকো রক্ষণে টানা চাপ ধরে রাখা জুভেন্তাসকে ২৭ মিনিটে এগিয়ে দেন রোনাল্ডো।


 




দ্বিতীয়ার্ধের শুরুতেই জুভেন্তাসের হয়ে ব্যবধান বাড়ান সেই রোনাল্ডো। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন তখন ২-২। আর ৮৬ মিনিটে স্পট কিক থেকে হ্যাটট্রিক পূর্ণ করলেন সিআর সেভেন। বক্সে ঢোকা বের্নারদেস্কিকে পেছন থেকে অ্যাঞ্জেল কোররেয়া ধাক্কা দিয়ে ফেলে দিলে পেনাল্টি পায় জুভেন্তাস। আর এই গোলেই জুভেন্তাসকে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে নিয়ে গেলেন রোনাল্ডো।



ফিলিপে ইনজাঘি ও আলেসান্দ্রো দেল পিয়েরোর পর জুভেন্তাসের জার্সিতে তৃতীয় ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে হ্যাটট্রিক করার কীর্তি গড়লেন রোনাল্ডো। চলতি মরশুমে চ্যাম্পিয়ন্স লিগের আসরে এই নিয়ে চার গোল করলেন রোনাল্ডো। ইউরোপ সেরার প্রতিযোগিতায় তাঁর মোট গোল হল ১২৪।