'আরও এক স্বপ্ন সত্যি হল', ৫ বার ব্যালন ডি'অর জিতলেন রোনাল্ডো

আত্মবিশ্বাসী রোনাল্ডোর কথায়, "এমন উচ্চমানের ফুটবল আরও বেশ কিছু বছর খেলতে চাই। আশা করছি আগামী দিনেও মেসির সঙ্গে এই লড়াইটা জারি থাকবে।" 

Updated By: Dec 8, 2017, 09:47 AM IST
'আরও এক স্বপ্ন সত্যি হল', ৫ বার ব্যালন ডি'অর জিতলেন রোনাল্ডো

নিজস্ব প্রতিবেদন: যা লেখা ছিল জনপ্রিয় স্পোর্টস সংস্থার বিজ্ঞাপনে, সেটাই সত্যি হল! ফাঁস হওয়া খবরের শিরোনামেরও বদল হল না। ২০১৭-র ব্যালন ডি'অর শিরোপা জিতলেন রোনাল্ডোই। ফুটবল বিশ্বের ১৭৩ দেশের ভোটে জয়ী হলেন রিয়াল মাদ্রিদ তারকা সিআরসেভেন। গতবারের মতই এবারো ভোটে হারলেন বার্সা তারকা লিওনেল মেসি এবং 'সাম্বা বয়' নেইমার। 

ফ্রান্সে অনুষ্ঠিত ফিফার বর্ষসেরা ফুটবলার পুরস্কার হাতে পাওয়ার পর এই মুহূর্তে ফুটবলের সবথেকে উজ্জ্বল নক্ষত্র বললেন, "আমি ভীষণ খুশি। প্রতিবছর এই একটা বিষয়ের উপরই আমার বিশেষ নজর থাকে।" ৫ বার ব্যালন ডি'অর জেতার জন্য বর্তমান ক্লাব রিয়াল মাদ্রিদকে ধন্যবাদ জানিয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মন্তব্য, "গত বছর যে ট্রফিগুলি জিতেছি সেটাই আমাকে এই পুরস্কার পেতে সাহায্য করেছে। রিয়াল মাদ্রিদ দলকে ধন্যবাদ জানাচ্ছি। আমি তাদের সবার কাছে কৃতজ্ঞ যারা এই সাফল্যে পৌঁছতে আমাকে সাহায্য করেছেন।" মেসির ৫ বারের ব্যালন ডি'অর জেতার নজির ছুঁয়ে পর্তুগিজ তারকার টুইট, "আরও এক স্বপ্ন সত্যি হল। অবিশ্বাস্য অনুভূতি হচ্ছে। সবসময় পাশে থাকার জন্য আমার পরিবার, বন্ধু, সতীর্থ এবং কোচদের ধন্যবাদ।"

ক্রিশ্চিয়ানো প্রথমবার ব্যালন ডি'অর জিতেছিলেন ২০০৮ সালে। এরপর দীর্ঘ সময় মেসির কাছে বারেবারে পরাজিত হয়েছেন এই তারকা ফুটবলার। ৫ বছরের মাথায় ২০১৩ সালে দ্বিতীয় বার ব্যালন ডি'অর পাওয়ার পর আর ব্রেক কষতে হয়নি তাঁকে। মাঝে ২০১৫ সাল বাদ দিলে ২০১৪, ২০১৬ এবং এবারেও ব্যালন ডি অরের দখল নেন সিআরসেভেন।  

আগামী বছরে রাশিয়া বিশ্বকাপে পর্তুগালের দলকে নেতৃত্ব দেবেন ফুটবলের এই মহাতারকা। তার আগে এই বিরাট সম্মান অর্জন রোনাল্ডোকে এক্সট্রা মাইলেজ দেবে বলেই মত ফুটবল বিশেষজ্ঞদের। উল্লেখ্য, ২০১৬ সালে ফ্রান্সের মতো কঠিন প্রতিপক্ষকে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতে ছিল রোনাল্ডোর পর্তুগাল। ক্লাব ফুটবলেও রোনাল্ডো ম্যাজিক চলছেই। আত্মবিশ্বাসী রোনাল্ডোর কথায়, "এমন উচ্চমানের ফুটবল আরও বেশ কিছু বছর খেলতে চাই। আশা করছি আগামী দিনেও মেসির সঙ্গে এই লড়াইটা জারি থাকবে।"