বিসিসিআইয়ের চাকরি হারাতে পারেন সচিন-সৌরভ-লক্ষ্মণ!

 ‘স্বার্থের সংঘাত’ ইস্যুতেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সম্মানিত ক্রিকেট উপদেষ্টা কমিটি থেকে সরতে হবে সচিন রমেশ তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং ভিভিএস লক্ষ্মণকে।  

Updated By: Aug 14, 2018, 07:10 PM IST
বিসিসিআইয়ের চাকরি হারাতে পারেন সচিন-সৌরভ-লক্ষ্মণ!

নিজস্ব প্রতিবেদন: বিনে পয়সার চাকরি, সেটাও আর থাকছে না! টাইমস নাও প্রকাশিত খবর অনুযায়ী বিসিসিআইয়ের ‘সম্মানিত’ চাকরি হয়ত আর করতে পারবেন না ভারতীয় ক্রিকেটার তিন নক্ষত্র। ‘স্বার্থের সংঘাত’ ইস্যুতেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সম্মানিত ক্রিকেট উপদেষ্টা কমিটি থেকে সরতে হবে সচিন রমেশ তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং ভিভিএস লক্ষ্মণকে।

ভারতের কোচ হলেন রমেশ পাওয়ার

সূত্রের খবর, যেহেতু সচিন পুত্র অর্জুন তেন্ডুলকর অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের হয়ে খেলছেন, সেহেতু ক্রিকেট মাস্টারের এই কমিটি-তে থাকা নিয়ে প্রশ্ন উঠছে। একই সঙ্গে, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং লক্ষ্মণেরও ক্রিকেট উপদেষ্টা কমিটি-তে থাকা নিয়েও উঠছে একাধিক প্রশ্ন।

তৃতীয় টেস্টেও নেই স্টোকস!

সৌরভ গঙ্গোপাধ্যায় একদিকে যেমন বেঙ্গল ক্রিকেট বোর্ডের (সিএবি) সভাপতি আবার তিনি ক্রিকেট বিশেষজ্ঞও। একই রকমভাবে ভিভিএস-ও একাধারে ক্রিকেট বিশেষজ্ঞ এবং হায়দরাবাদ ফ্রেঞ্চাইজির মেন্টরও। এই ক্ষেত্রে একই সঙ্গে একাধিক ক্রিকেটীয় বিষয়ে সরাসরি যুক্ত থাকার কারণে এই দুই ক্রিকেট কিংবদন্তীর সিএসি-তে থাকা নিয়ে প্রশ্ন তুলছে ওয়াকিবহাল মহল।

লজ্জাজনক হারের পর ভক্তদের উদ্দেশে কোহলির আবেগঘন বার্তা

প্রসঙ্গত, এমনই সংঘাতের কারণে মধ্যপ্রদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছিলেন নরেন্দ্র হিরওয়ানি। ২০১৫ সালে তাঁর ছেলে প্রথম শ্রেণির ক্রিকেট খেলায় রাজ্য ক্রিকেটের সর্বোচ্চ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। সচিনের ক্ষেত্রেও এমনটাই প্রযোজ্য হবে বলে মনে করছেন ভারতীয় ক্রিকেট মহলের একাংশ।

‘পরপর ওয়ানডে খেললে ক্রিকেটাররা মরে যাবে না’

এদিকে কুম্বলে বনাম কোহলি বিবাদের পর ক্রিকেট উপদেষ্টা কমিটির অস্তিত্ব নিয়েই প্রশ্ন উঠে যায়। যেখানে উপদেষ্টাদের (সৌরভ-সচিন-লক্ষ্মণ) কথা মেনে কাজই হচ্ছে না, নিজের পছন্দ মতো কোচ বাছাই করছেন স্বয়ং অধিনায়ক, সেখানে এই কমিটি থাকার মানে কী! এমনও শোনা যায়, রবি শাস্ত্রী ভারতীয় দলের কোচ হওয়ার পর চাপা ক্ষোভ তৈরি হয়েছে সৌরভের মধ্যেও। এমন অবস্থায় সৌরভ-সচিনরা আর এই কমিটি-তে থাকবেন কিনা, সে বিষয়েও যথেষ্ট সংশয় রয়েছে।