Mirabai Chanu: ভোলেননি একজনেরও অবদান! ১৫০ ট্রাক চালককে অনন্য সম্মান মহানুভব চানুর

কৃতজ্ঞতা শব্দটাই সম্ভবত চ্যাম্পিয়ন চানুর বুনিয়াদ। 

Updated By: Aug 9, 2021, 01:06 PM IST
Mirabai Chanu: ভোলেননি একজনেরও অবদান! ১৫০ ট্রাক চালককে অনন্য সম্মান মহানুভব চানুর

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics 2020) দেশকে ভারোত্তলনে রুপো এনে দিয়ে আজ ইতিহাসে মীরাবাঈ চানু (Mirabai Chanu)। সাতাশ বছরের ইম্ফলের রুপোর মেয়ে অনন্য মাইলস্টোন স্থাপন করে খোঁজ করেছিলেন বেশ কিছু ট্রাক চালকের! কারণ চানু তাঁদের কাছে চিরকৃতজ্ঞ।

চানুর থাকেন ইম্ফলেন গ্রাম নংপক কাকচিং গ্রামে। সেখান থেকে ইম্ফলের স্পোর্টস অ্যাকাডেমির দূরত্ব ২৫ কিলোমিটার। প্র্যাকটিসে যাওয়া আসার সময় চানুকে সেই ট্রাক চালকারই কখনও তাঁকে অ্যাকাডেমিতে ছেড়ে দিয়েছেন তো কখনও বাড়ি নিয়ে এসেছেন।

চানুর কাছে পরিবহন বলতে ছিল বালির বস্তা বোঝাই সেই ট্রাকগুলি। আজ চানু অলিম্পিক্স পদক জয়ী। কিন্তু তাঁর পা আছে মাটিতেই। কৃতজ্ঞতা শব্দটাই সম্ভবত চ্যাম্পিয়ন চানুর বুনিয়াদ। এবার চানু ১৫০ জন ট্রাক চালককে ডেকে তাঁদের লাঞ্চ করালেন, হাতে তুলে দিলেন একটি করে জামা ও মণিপুরী স্কার্ফ। কারোর কারোর পায়ে হাত দিয়ে প্রণাম করে আবেগিও হয়ে পড়েন চানু। 

আরও পড়ুন: Mirabai Chanu: কেক বন্যায় জন্মদিন সেলিব্রেট করলেন রুপোর মেয়ে মীরাবাঈ চানু

সোশ্যাল মিডিয়া মীরাকে কুর্নিশ জানাচ্ছে এই কীর্তির জন্য। মহীন্দ্রা অ্যান্ড মহীন্দ্রা গোষ্ঠীর কর্ণধার আনন্দ মহীন্দ্রা টুইটারে মীরার এই মহানুভবতার ভিডিয়ো শেয়ার করেছেন। আনন্দ মহীন্দ্রা বলছেন যে, মীরা এই কাজের জন্যই সোনা জয়ী হয়ে গেলেন। চানুতে মোহিত হয়েছেন আইএএস অফিসার সনমণি বোরাহ। তিনিও মীরার সঙ্গে ট্রাক চালকদের সাক্ষাতের ছবি শেয়ার করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.