হারের কৈফিয়ত দিতে হবে! বোর্ডের তোপের মুখে কোহলি-শাস্ত্রী

১৮ অগাস্ট থেকে শুরু হচ্ছে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ। এই ম্যাচ থেকেই প্রতিটি টেস্ট বিরাটদের কাছে ডু অর ডাই।

Updated By: Aug 13, 2018, 08:33 PM IST
হারের কৈফিয়ত দিতে হবে! বোর্ডের তোপের মুখে কোহলি-শাস্ত্রী

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ড সফরে কোহলিদের হতাশাজনক পারফরম্যান্সে ক্ষুব্ধ ভারতীয় বোর্ড। বিশেষ করে লর্ডসের লজ্জাজনক হারের পর এতটাই ক্ষুব্ধ কর্তারা, যে তৃতীয় টেস্টের পর অধিনায়ক কোহলি এবং কোচ রবি শাস্ত্রীর কাছে কৈফিয়ত তলব করতে চলেছে বিসিসাই। বেশ কড়া ভাষায় কর্তারা কোচ এবং অধিনায়কের কাছে এই দৈন্যদশার কারণ জানতে চাইবেন, বলে সূত্রের খবর। সেই বার্তাও পৌঁছে গেল ভারতীয় শিবিরে। 

লর্ডসে বিরল কীর্তি আদিল রশিদের

চলতি ইংল্যান্ড সফরে ভারত প্রথম টেস্টে হারে ৩১ রানে। আর দ্বিতীয় টেস্টে তাঁরা পরাজিত হয়েছে এক ইনিংস এবং ১৫৯ রানে। যার কারণে, পতৌদি সিরিজে ২-০ পিছিয়ে পড়েছে বিরাট ভারত। কোহলি ব্রিগেড যদি ট্রেন্টব্রিজ টেস্টেও ঘুরে দাঁড়াতে না পারে তাহলে একদিনের আন্তর্জাতিকের পর হাতছাড়া হবে টেস্ট সিরিজও।

হারার মতোই খেলেছে ভারত,দল নির্বাচন ভুল হয়েছিল মানছেন বিরাট

এদিকে, চোটে বিপর্যস্ত অধিনায়ক কোহলি। একেই দল হেরে চলেছে। তার উপর অধিনায়কের চোট। ইংল্যান্ড সফরে কিছুই ভারতের পক্ষে যাচ্ছে না। লর্ডস টেস্টে লজ্জার হারের পর কোহলির চোট, চিন্তা আরও বাড়াল ভারতীয় টিম ম্যানেজমেন্টের। বিরাট তখন মাত্র ১৭ রানে খেলছেন।  কোমরে ব্যথার জন্য রান নিতে অসুবিধা হচ্ছিল। ব্যথা সহ্য না করতে পেরে মাঠে ফিজিওকে ডাকেন তিনি। খেলা চালিয়ে যাওয়ার জন্য পেইনকিলারও খান। এরপর আবার খেলা শুরু হওয়া মাত্রই আউট হয়ে যান কোহলি। টানা ম্যাচ খেলে যাওয়ার জন্য তাঁর কোমরে ব্যথা হচ্ছে বলে জানিয়েছেন ভারত অধিনায়ক। তবে চোট থাকলেও মাঠে নেমে লড়াইয়ের জন্য মানসিকভাবে প্রস্তুত বিরাট কোহলি। নটিংহ্যাম টেস্টের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে দাবি ভারত অধিনায়কের।

পিঠে চোট! ট্রেন্ট ব্রিজ টেস্টে কি খেলতে পারবেন বিরাট কোহলি?

১৮ অগাস্ট থেকে শুরু হচ্ছে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ। এই ম্যাচ থেকেই প্রতিটি টেস্ট বিরাটদের কাছে ডু অর ডাই। এমন অবস্থায় লড়াইয়ে টিকে থাকতে হলে কোহলির সামনে বাকি তিনটি টেস্ট ম্যাচই ডু অর ডাই। সেই কথাই সতীর্থদের স্মরণ করিয়ে দিলেন ভারত অধিনায়ক।