বিশ্বকাপ খেলেই অবসর নেবেন ‘জামাইবাবু’

২০২০ সালে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেটের সবথেকে ছোট ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন তিনি।

Updated By: Jun 26, 2018, 08:44 PM IST
বিশ্বকাপ খেলেই অবসর নেবেন ‘জামাইবাবু’

নিজস্ব প্রতিবেদন: ২০১৯ বিশ্বকাপই শেষ, তারপরই ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসর নেবেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিক। সামনেই জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ খেলবে পাক দল। তার  আগে ওয়ানডে ক্রিকেটে কেরিয়ারে দাঁড়ি টানার সিদ্ধান্ত নিলেন ভারতের জামাই।

আরও পড়ুন- ‘ধোনি ভাল, বাটলার তার থেকেও ভাল’

সাংবাদির সম্মেলনে এই পাক অল-রাউন্ডার জানিয়েছেন, “যদি আপনি নিজের লক্ষ্য স্থির করে থাকেন, তাহলে সেই অভিষ্ট লক্ষ্যের অভিমুখেই আপনার জীবন এগিয়ে যাবে। আমিও জীবনের লক্ষ্য স্থির করেছি। আমরা অতীতে টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০০৯) জিতেছি, চ্যাম্পিয়নস ট্রফি জিতেছি (২০১৭)। কেবল বিশ্বকাপটাই এখনও আমার কাছে অধরা। যার জন্য আমাকে অবিরাম পরিশ্রম করতে হচ্ছে। আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আছে। আমি বিশ্বাস করি এই তরুণ দল অসাধ্য সাধন করার ক্ষমতা রাখে। আমরা নিজের শ্রেষ্ঠটাই দেব”।

আরও পড়ুন- রাশিয়া বিশ্বকাপে ভাইরাল এই ইরানি ফ্যানের আইডি কার্ড!

তবে একদিনের আন্তর্জাতিক থেকে সরে দাঁড়ালেও এখনই টি-টোয়েন্টি থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন না শোয়েব মালিক। ২০২০ সালে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেটের সবথেকে ছোট ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন তিনি।

আরও পড়ুন- 'শাস্ত্রীয় শিক্ষা' নিলেন অর্জুন

উল্লেখ্য, ১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন এই পাক তারকা। তার ঠিক ২ বছরের মাথায়  ক্রিকেটের কুলীন ফরম্যাটেও (টেস্ট) অভিষেক হয় তাঁর। আর শোয়েব জীবনের প্রথম আন্তর্জাতিক টি- টোয়েন্টি খেলেন ২০০৬ সালে।