ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন Shubman Gill, ডাকা হতে পারে Prithvi ও Devdutt কে

আগেই জানা গিয়েছিল যে গিল খেলতে পারবেন না।

Updated By: Jul 5, 2021, 07:55 PM IST
ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন Shubman Gill, ডাকা হতে পারে Prithvi ও Devdutt কে

নিজস্ব প্রতিবেদন: ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে অগাস্টে। হাতে এখনও এক মাসের বেশি সময় বাকি আছে। কিন্ত তার মাঝেই ভারতীয় দলে বড় ধাক্কা! পুরো ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন তরুণ ভারতীয় ওপেনার শুভমান গিল (Shubman Gill)।  চোটের জন্য গিলের তিন মাস মাঠে নামতে পারবেন না বলেই মনে করা হচ্ছে।

চোটের জন্য গিল যে বাদ পড়তে চলেছেন, তা আগেই জানা গিয়েছিল। এবার গিলের খবর নিশ্চিত করলেন এক বিসিসিআই (BCCI) আধিকারিক। নিউজ এইটটিনকে দেওয়া সাক্ষৎকারে তিনি বলেন, “শুভমান গিল পুরো ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গিয়েছে। ওর পায়ের হাড়ে চিড় ধরেছে। কম করে তিন মাস লাগবে গিলের সের উঠতে। টিমের প্রশাসনিক ম্যানেজার আরও দু'জন ওপেনারকে চেয়ে গত মাসের শেষেই বিসিসিআই-কে মেইল করেছিল।" অস্ট্রেলিয়ার মাটিতে দুরন্ত টেস্ট অভিষেকের পরেই গিল টেস্ট টিমে মোটামুটি নিজের জায়গা পাকা করে ফেলেন। টিম ম্যানেজমেন্টের সমর্থনও রয়েছে ২১ বছরের ক্রিকেটারের সঙ্গে। কিন্তু এই পরিস্থিতিতে গিলের আর খেলা সম্ভব নয়।

আরও পড়ুন: IPL 2022: নতুন দল নামাতে কারা ইচ্ছুক? বদলাচ্ছে নিলাম, বাড়ছে বেতন! জানুন বিস্তারিত

মনে করা হচ্ছে পৃথ্বী শ (Prithvi Shaw) ও দেবদত্ত পাড়িক্কল (Devdutt Padikkal) কে ইংল্যান্ডে পাঠানো হতে পারে। এই দুই ক্রিকেটারই বিজয় হাজারে ট্রফি ও আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন। পৃথ্বী দেশের হয়ে পাঁচটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলেছে। কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ব্যাটসম্যান পাড়িক্কল এখনও দেশের হয়ে খেলেননি। পৃথ্বী ও পাড়িক্কল এই মুহূর্তে শ্রীলঙ্কায় আছেন। দ্বীপরাষ্ট্রে সীমিত ওভারের ক্রিকেটে খেলার জন্য ডাক পেয়েছেন তাঁরা। 

যদিও নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা জানিয়েছেন যে, তিনি বিসিসিআই এখনও কোনও মেইল পায়নি পৃথ্বী ও পাড়িক্কলকে ইংল্যান্ডে পাঠানোর ব্যাপারে। জানা যাচ্ছে যে, ২৬ জুলাই শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ শেষ হলেই এই দুই ক্রিকেটার লন্ডনে যেতে পারেন, যদি তাঁদের ডাক পান। কিন্তু টিম ম্যানেজমেন্ট তাঁদের আগেই চাইবেন দলে। কারণ ডারহ্যামে বায়ো-বাবলে থাকার একটা ব্যাপারও রয়ে যাচ্ছে। গিলের পরিবর্তে রোহিত শর্মার সঙ্গে ওপেন করার জন্য ইংল্যান্ডে আছেন জোড়া ব্যাটসম্যান। কেএল রাহুল ও ময়াঙ্ক আগরওয়ালের মধ্যে যে কোনও একজনকে নিয়েই টিম ম্যানেজমেন্ট এগিয়ে যেতে পারবে। কিন্তু তাসত্ত্বেও কেন পৃথ্বী-পাড়িক্কলকে ডেকে পাঠানো হচ্ছে তাই নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)