নতুন টি২০ লিগ দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে আমূল বদলে দেবে মনে করছেন ডুপ্লেসি

নতুন করে ঢেলে সাজিয়ে টি২০ গ্লোবাল লিগ শুরু করছে দক্ষিণ আফ্রিকা। সেই লিগ তাঁদের দেশের ক্রিকেটকে আমূল বদলে দিতে পারে বলে আশাবাদী দলের টেস্ট অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। এই ক্রিকেট লিগের ফলে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা আর্থিকভাবে অনেকটা লাভবান হবে বলে মনে করছেন তিনি। যার জন্য কোলপাক আইনের কবলে পড়ে আর কাইল অ্যাবট, রোসো, ডেভিড ওয়াইজ, সিমোন হার্মার, ভ্যান জিলের মতো ক্রিকেটাররা দেশের হয়ে না খেলে যেমন কাউন্টি ক্রিকেটে সই করেছেন, তেমন নতুন করে হবে না। মনে করছেন ফ্যাফ ডুপ্লেসি।

Updated By: Jun 20, 2017, 03:22 PM IST
নতুন টি২০ লিগ দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে আমূল বদলে দেবে মনে করছেন ডুপ্লেসি

ওয়েব ডেস্ক: নতুন করে ঢেলে সাজিয়ে টি২০ গ্লোবাল লিগ শুরু করছে দক্ষিণ আফ্রিকা। সেই লিগ তাঁদের দেশের ক্রিকেটকে আমূল বদলে দিতে পারে বলে আশাবাদী দলের টেস্ট অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। এই ক্রিকেট লিগের ফলে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা আর্থিকভাবে অনেকটা লাভবান হবে বলে মনে করছেন তিনি। যার জন্য কোলপাক আইনের কবলে পড়ে আর কাইল অ্যাবট, রোসো, ডেভিড ওয়াইজ, সিমোন হার্মার, ভ্যান জিলের মতো ক্রিকেটাররা দেশের হয়ে না খেলে যেমন কাউন্টি ক্রিকেটে সই করেছেন, তেমন নতুন করে হবে না। মনে করছেন ফ্যাফ ডুপ্লেসি।

আরও পড়ুন আইসিসি নির্বাচিত চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে জায়গা পেলেন কে কে জানুন

তিনি বলেছেন, 'দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের জন্য সবথেকে বড় পদক্ষেপ হতে চলেছে এই নতুন লিগ। এবার যদি ক্রিকেটাররা নিজেদের দেশে খেলেই আর্থিকভাবে লাভবান হতে পারে, তাহলে আর তাঁরা বিদেশে খেলতে যাবে কেন? খামোখা দেশের হয়ে না খেলে!' প্রসঙ্গত, আগামী নভেম্বর এবং ডিসেম্বর মাসে হবে এই ক্রিকেট লিগ।

আরও পড়ুন  ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট নিয়ে চিন্তায় ডারেন সামি

.