Pro Kabaddi League: প্রায় দু'বছর পর ফিরছে প্রো কাবাডি লিগ, নিলাম অগাস্টের শেষে

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক জনপ্রিয় কাবাডি লিগের এবার অষ্টম সংস্করণ।

Updated By: Aug 5, 2021, 04:19 PM IST
Pro Kabaddi League: প্রায় দু'বছর পর ফিরছে প্রো কাবাডি লিগ, নিলাম অগাস্টের শেষে

নিজস্ব প্রতিবেদন: মশাল স্পোর্টসের আয়োজনে প্রায় দু'বছর পর ফিরছে প্রো কাবাডি লিগ (Pro Kabaddi League, PKL)। বৃহস্পতিবার এই ঘোষণা করে দেওয়া হলো আয়োজকদের পক্ষ থেকে। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক জনপ্রিয় কাবাডি লিগের এবার অষ্টম সংস্করণ। টুর্নামেন্টের নিলাম অনুষ্ঠিত হবে চলতি মাসের ২৯ থেকে ৩১ পর্যন্ত।

ঘরোয়া, বিদেশি ও নতুন তরুণ প্লেয়ারদের নিয়ে হবে নিলাম। 'এ', 'বি', 'সি' ও 'ডি', এই চার ক্যাটাগরিতে ভাগ করে নিলাম হবে। অলরাউন্ডার, ডিফেন্ডার ও রেইডারদের ভাগ করা হবে এর মধ্যে।'এ' ক্যাটাগরির বেস প্রাইজ ধরা হয়েছে ৩০ লক্ষ টাকা, এরপর 'বি', 'সি' ও 'ডি ক্যাটাগরি যথাক্রমে ২০ লক্ষ, ১০ লক্ষ ও ৬ লক্ষ। প্রতিটি ফ্র্যাঞ্চাইজির স্যালারি পার্স (দল গঠনের জন্য যে টাকা খরচ করা হয়) থাকবে ৪ কোটি ৪০ লক্ষ টাকা।

আরও পড়ুন: Naveen Patnaik: ঐতিহাসিক জয়ের পর দলের সঙ্গে ভিডিও কল ভারতীয় হকির 'নবীন' রূপকারের

অষ্টম সিজনে পুলে থাকবে ৫০০-র বেশি অ্যাথলিট। গত দুই মরসুমের খেলোয়াড়রাও উঠবেন নিলামে। একেএফআই সিনিয়র পুরুষ জাতীয় কাবাডি চ্যাম্পিয়নশিপের (২০২০ ও ২০২১) ব়্যাঙ্কিংয়ের প্রথম আটে থাকা দলের খেলোয়াড়দেরও হবে নিলাম।
 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)