যে টি২০ ম্যাচে একই ইনিংসে হয়েছে দুটো শতরান

মঙ্গলবার বেঙ্গালুরুতে আইপিএলে সান রাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে এবি ডেভিলিয়ার্স, বিরাট কোহলি যে ছন্দে খেলছিলেন তাতে অনেকেই ভেবেছিলেন একই ইনিংসে হয়তো জোড়া শতরান হয়তো দেখা যাবে। যে কোনও ধরনের প্রতিযোগিতামূলক টি২০ ক্রিকেটে যা বিরল। কারণ টি২০ এতটাই পুচকে ফরম্যাট যে মাত্র ১২০ বলের খেলায় কী করে দুজনে শতরান করতে পারেন। শেষ অবধি কোহলি-এবি-রা পারেননি।

Updated By: Apr 13, 2016, 12:23 PM IST
যে টি২০ ম্যাচে একই ইনিংসে হয়েছে দুটো শতরান

ওয়েব ডেস্ক: মঙ্গলবার বেঙ্গালুরুতে আইপিএলে সান রাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে এবি ডেভিলিয়ার্স, বিরাট কোহলি যে ছন্দে খেলছিলেন তাতে অনেকেই ভেবেছিলেন একই ইনিংসে হয়তো জোড়া শতরান হয়তো দেখা যাবে। যে কোনও ধরনের প্রতিযোগিতামূলক টি২০ ক্রিকেটে যা বিরল। কারণ টি২০ এতটাই পুচকে ফরম্যাট যে মাত্র ১২০ বলের খেলায় কী করে দুজনে শতরান করতে পারেন। শেষ অবধি কোহলি-এবি-রা পারেননি।

ডেভিলিয়ার্সের ইনিংস থামে ৮২ রানে আর কোহলির ৭৫-এ। কিন্তু জানেন কী যে কোনও ধরনের টি২০ ক্রিকেটে একবারই এমন ঘটনা ঘটেছে। ২০১১ সালে উক্সব্রিজ ক্রিকেট ক্লাবের মাঠে ফ্রেন্ডস লাইফ টি২০-এর ম্যাচে একই ইনিংসে জোড়া শতরানের ঘটনা ঘটে। গ্লস্টারশায়ারের হয়ে শতরান করেন তাদের দুই ওপেনার কেভিন ওব্রায়েন (১১৯) ও হামিশ মার্শাল (১০২)। মিডলসেক্সের বিরুদ্ধে সেই ম্যাচে গ্লস্টারশায়ার নির্ধারিত ২০ ওভারে তোলে ২৫৪ রান। টি২০ ক্রিকেটে একই ইনিংসে দুটি শতরানের ঘটনা সেবারই প্রথম, সেবারই এখনও পর্যন্ত শেষ। 

Tags: