খেলোয়াড়দের বাঁচাতে, বছরে খেলার দিন এক ঝটকায় কমছে টিম ইন্ডিয়ার

এনিয়ে খেলোয়াড়দের মতও নেওয়া হবে

Updated By: Nov 28, 2017, 11:57 AM IST
খেলোয়াড়দের বাঁচাতে, বছরে খেলার দিন এক ঝটকায় কমছে টিম ইন্ডিয়ার

নিজস্ব প্রতিবেদন: টিম ইন্ডিয়ার খেলার দিন বছরে ১৪০ থেকে কমিয়ে করা হতে পারে ৮০ দিন। এমনই ইঙ্গিত দিলেন সুপ্রিম কোর্টের নিয়োগ করা ক্রিকেট প্রশাসক কমিটির চেয়ারম্যান বিনোদ রাই।

ভারতীয় ক্রিকেট দলের টানা সূচি নিয়ে সম্প্রতি অসন্তোষ প্রকাশ করেছেন বিরাট কোহলি। তাঁর ‌যুক্তি, টিম ইন্ডিয়ার টানা খেলার জন্য আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে প্রস্তুতিতে ঘাটতি থেকে ‌যাচ্ছে। বিষয়টি ক্রিকেট প্রশাসক কমিটির বৈঠকে উঠবে বলে মনে করা হচ্ছে।

ক্রিকেটারদের টানা খেলার ক্লান্তির হাত থেকে বাঁচাতে ম্যাচের সংখ্যা কমানোর পক্ষে বিভিন্ন মহল থেকে বহুবার দরবার করা হয়েছে। এ নিয়ে বলতে গিয়ে রবিবার টাইমস অব ইন্ডিয়া-র লিটফেস্ট-এ বিনোদ রাই বলেন, ২০১৯-২৩ সালের জন্য ‌যে সফরসূচি তৈরি করা হচ্ছে সেখানে টিম ইন্ডিয়ার খেলার দিন ১৪০ থেকে কমিয়ে ৮০ দিন করে দেওয়া হবে।

বিনোদ রাই আরও বলেন, লাভের জন্য তো সোনার হাঁসটা মেরে ফেলতে পারিনা! এনিয়ে খেলোয়াড়দের মতও নেওয়া হবে। খেলোয়াড়দের বাঁচাতে ম্যাচ সংখ্যা কামনো ছাড়া আর কোনও উপায় নেই। এনিয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে সবদিক খতিয়ে দেখা হবে। দক্ষিণ আফ্রিকা ‌যাওয়ার আগে টিম ইন্ডিয়ার হাতে থাকছে মাত্র দুদিন। ফলে এনিয়ে ভাবতেই হচ্ছে।

আরও পড়ুন-সুপ্রিম নির্দেশে মুক্ত হাদিয়া, দেখা করতে পারবেন স্বামীর সঙ্গে