বিশ্বকাপে ভারত-পাক ম্যাচে গড়াপেটা! ‘ফাঁস’ করে বিপাকে আকমল

উমর আকমলের এই বিস্ফোরক সাক্ষাত্কারের পরই শোরগোল পড়ে গিয়েছে পাক ক্রিকেট বোর্ডে।

Updated By: Jun 25, 2018, 04:20 PM IST
বিশ্বকাপে ভারত-পাক ম্যাচে গড়াপেটা! ‘ফাঁস’ করে বিপাকে আকমল

নিজস্ব প্রতিবেদন: দেশের সন্তান। দলের প্রতি ১০০ শতাংশ প্রতিজ্ঞাবদ্ধ। তাই, ‘গদ্দারি’ করেননি উমর আকমল। সম্প্রতি পাকিস্তানের এক জনপ্রিয় টেলিভিশন চ্যানেলের একান্ত সাক্ষাত্কারে বিশ্বকাপে  ম্যাচ গড়াপেটা নিয়ে  বিস্ফোরক অভিযোগ তুলেছেন এই পাক ক্রিকেটার।  

আরও পড়ুন- আর্জেন্টিনা শিবিরে গৃহযুদ্ধ থামাতে আসরে মারাদোনা

কামরন আকমলের ছোট ভাই উমর সাক্ষাত্কারে জানিয়েছেন, ২০১৫ সালের বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে গড়াপেটার  জন্য তাঁকে বিপুল অঙ্কের টাকার টোপ দেওয়া হয়েছিল। তিনি জানান, ২০ হাজার ডলারের (ভারতীয় মুদ্রায় সাড়ে ১৩ কোটি টাকারও বেশি) প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। আর এই টাকা উমরকে দেওয়া হত শুধুমাত্র ২টি ডেলিভারিতে ব্যাট না চালানোর জন্য! হ্যাঁ, এমনটাই দাবি করেছেন এই পাক তারকা। তাঁর আরও দাবি, এর আগেও না-কি ভারতের বিরুদ্ধে ম্যাচ না খেলার জন্য মোটা অঙ্কের অর্থের প্রস্তাব পেয়েছিলেন এই ২৮ বছরের ক্রিকেট তারকা।

আরও পড়ুন- বিশ্বকাপ জিতেই অবসর নেবেন লিওনেল মেসি!

উল্লেখ্য, উমর আকমলের এই বিস্ফোরক সাক্ষাত্কারের পরই শোরগোল পড়ে গিয়েছে পাক ক্রিকেট বোর্ডে। পিসিবি ইতিমধ্যেই সমন পাঠিয়ে বোর্ডের সামনে হাজির হতে বলেছে উমর আকমলকে। তাঁকে জিজ্ঞাসাবাদ করবে পাক বোর্ডের দুর্নীতি দমন শাখা। একই সঙ্গে আকমলকে জিজ্ঞাসাবাদ করতে পারে আইসিসিও।      

প্রসঙ্গত, ওই ম্যাচে বিরাট কোহলির অনবদ্য শতরানের (১০৭) দৌলতে ৭৬ রানের জয় অর্জন করেছিল ভারত।