ক্রিকেটারদের থেকে বেশি মাইনে পাবেন আম্পায়াররা!

 ২০১৭-১৮ মরশুমে দেশজ আম্পায়ারদের তালিকার প্রথম ২০ জন ২৮১টা ম্যাচে আম্পায়ারিং করেছেন।

Updated By: May 31, 2018, 05:14 PM IST
ক্রিকেটারদের থেকে বেশি মাইনে পাবেন আম্পায়াররা!

 

নিজস্ব প্রতিনিধি : ঘরোয়া ম্যাচে খেলতে নেমে এদেশের একজন ক্রিকেটার পারিশ্রমিক পান ৩৫ হাজার টাকা। আর ঘরোয়া ক্রিকেটের আম্পায়াররা দিনের শেষে পারিশ্রমিক হিসাবে পেতেন ২০ হাজার টাকা। কিন্তু বিসিসিআইয়ের উদ্যোগে দেশজ আম্পায়ারদের ভাগ্যের শিঁকে ছিড়ল। এবার থেকে ঘরোয়া ক্রিকেটের প্রতি ম্যাচে ক্রিকেটারদের থেকেও বেশি পারিশ্রমিক পাবেন আম্পায়াররা।

আরও পড়ুন‘অধিনায়ক’ অশ্বিনের প্রশংসায় রাহুল

গত এপ্রিলে আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালদের বেতন বৃদ্ধির প্রস্তাবে সায় দিয়েছিল বিসিসিআইয়ের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স। বোর্ডের ক্রিকেট অপারেশন ম্যানেজার সাবা করিমের প্রস্তাব মেনে সিওএ আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালদের বেতন দ্বিগুণ করল। দেশজ আম্পায়ারদের তালিকার প্রথম ২০ জন প্রতি ম্যাচে ৪০ হাজার টাকা করে পারিশ্রমিক পাবেন। আগে তাঁরা পেতেন ২০ হাজার টাকা করে। অন্য আম্পায়াররা পাবেন তিরিশ হাজার টাকা। আগে তাঁরা পেতেন ১৫ হাজার টাকা। ম্যাচ রেফারিদের বেতন ১৫ হাজার থেকে বেড়ে হল তিরিশ হাজার। স্কোরাররা আগে পেতেন পাঁচ হাজার টাকা। এবার থেকে পাবেন ১০ হাজার টাকা। 

আরও পড়ুন- রাহুলের সঙ্গে ‘ডিনার ডেট’-এ বলি নায়িকা

টি-২০-র ক্ষেত্রে দেশের প্রথম ২০ জন আম্পায়ার পাবেন ২০ হাজার টাকা। আগে যা ছিল ১০ হাজার টাকা। অন্য আম্পায়ারদের বেতন ৭,৫০০ টাকা থেকে বেড়ে দাঁড়াল ১৫ হাজার। ম্যাচ রেফারিরা এবার থেকে পাবেন ১৫ হাজার করে। স্কোরাররা এতদিন ২,৫০০ টাকা করে পেতেন ম্যাচ পিছু। এবার থেকে তাঁরা পেতেন পাঁচ হাজার টাকা করে। ২০১৭-১৮ মরশুমে দেশজ আম্পায়ারদের তালিকার প্রথম ২০ জন ২৮১টা ম্যাচে আম্পায়ারিং করেছেন। বাকি ৮৫ জন আম্পায়ার সামলেছেন ৮০৯টা ম্যাচ। যার মধ্যে মহিলা ও জুনিয়রদের ক্রিকেট ম্যাচ রয়েছে। অন্যদিকে, পাঁচটা জোনের পিচ প্রস্তুতকারকদেরও বেতন বাড়ল দ্বিগুণ।