আইএসএল-আই লিগ বিতর্ক! ফেডারেশনের বিরুদ্ধে আদালতে যাওয়ার দরজা খোলা রাখছে আই লিগের ক্লাব জোট

শোনা যাচ্ছে, এএফসি-ফিফারও দ্বারস্থ হতে চলেছে ক্লাব জোট।

Updated By: Jul 16, 2019, 09:41 PM IST
আইএসএল-আই লিগ বিতর্ক! ফেডারেশনের বিরুদ্ধে আদালতে যাওয়ার দরজা খোলা রাখছে আই লিগের ক্লাব জোট

নিজস্ব প্রতিবেদন :  আইএসএল-আই লিগ বিতর্কে ফেডারেশনের বিরুদ্ধে আদালতে যাওয়ার মঞ্চ প্রস্তুত রাখছে আই লিগের ক্লাব জোট! মঙ্গলবার দিল্লিতে বিশিষ্ট আইনজীবীর সঙ্গে আলোচনা করেন ক্লাব জোটের কর্তারা। তার আগে নিজেদের মধ্যেও বৈঠকে বসেছিলেন আই লিগের ছয় ক্লাবের কর্তারা।

এদিনের বৈঠকে হাজির ছিলেন কোয়েস ইস্টবেঙ্গলের আইনজীবীও। তারপর ফেডারেশনের বিরুদ্ধে লড়াইয়ে কীভাবে তাঁরা এগোবেন এই নিয়ে বিশিষ্ট আইনজীবীর পরামর্শ নেন ক্লাবের কর্তারা। তাঁর পরামর্শ মতোই এগোতে চাইছে আই লিগের ক্লাবেরা। শোনা যাচ্ছে, এএফসি-ফিফারও দ্বারস্থ হতে চলেছে ক্লাব জোট। দীর্ঘদিন ধরে চলতে থাকা সমস্যার কথা তুলে ধরে চিঠি দেওয়া হবে এএফসি আর ফিফার কাছে।

আরও পড়ুন - সচিনের বিশ্বকাপ একাদশে বিরাট, নেই ধোনি

আইএসএল-আই লিগ বিতর্কে তোলপাড় ভারতীয় ফুটবল। আইএসএলকে দেশের এক নম্বর লিগ ঘোষণা করেছে ফেডারেশন। ভারতের সিনিয়র মোস্ট টুর্নামেন্ট এখন আইএসএল। এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ পাবে আইএসএল চ্যাম্পিয়নরা। এতদিন পর্যন্ত এএফসি চ্যাম্পিয়ন্স লিগ কোয়ালিফায়ার খেলার সুযোগ পেত আই লিগ চ্যাম্পিয়ন দল। মার্কেটিং পার্টনার-এর দাবি মেনে আইএসএলকে দেশের এক নম্বর লিগ ঘোষণা করেছে এআইএফএফ। আর তাই আই লিগকে বাঁচানোর জন্য লড়াইয়ে নেমেছে ক্লাব জোট। ইতিমধ্যেই সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রীর দ্বারস্থ হয়েছে আই লিগের ক্লাবেরা। বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গেও কলকাতায় বৈঠক করেছেন মোহনবাগান-ইস্টবেঙ্গলের কর্তারা।