বুমরার ম্যাজিক ডেলিভারি, বোকা বনে গেলেন পেন

দিনের শেষ অবশ্য সেই অসাধারণ ডেলিভারি থেকে বুমরাহ্ উইকেট তুলে নিতে পারলেন না।

Updated By: Dec 14, 2018, 08:15 PM IST
বুমরার ম্যাজিক ডেলিভারি, বোকা বনে গেলেন পেন

নিজস্ব প্রতিনিধি : পারথের সবুজ উইকেটে দেখে বিরাট কোহলির মুখে হাসির ঝিলিক খেলে গিয়েছিল। ভেবেছিলেন, তাঁর দলের পেসাররা এবার অস্ট্রেলিয়ার থেকে হিসেবটা বুঝে নেবে। মহম্মদ শামি, জসপ্রিত বুমরাহ্, ইশান্ত শর্মার মতো পেসার হাতে থাকতে বিরাট কোহলির ভাবনাটা অমূলক ছিল না। কিন্তু পারথ যে অজিদের ঘাঁটি, সে কথা আগেই মনে করিয়ে দিয়েছিলেন রিকি পন্টিংয়ের মতো প্রাক্তনরা। চেনা উইকেটে তাই অজি দূর্গ পাহাড়ের মতো দাঁড়িয়ে রইল। সারাদিন ধরে ভারতীয় পেসারদের গোলাগুলিতেও সেই শক্তি অজি-দূর্গের কয়েকটা ইট নড়ল বটে। কিন্তু দূর্গ ভেঙে পড়ল না। 

আরও পড়ুন-  এশিয়া কাপ ২০২০ আয়োজক পাকিস্তান, ভারত কি খেলবে?

হনুমা বিহারি ভাল পারফর্ম করলেন। তাঁর হঠাত্ লাফিয়ে ওঠা ডেলিভারিতে ভ্যাবাচ্যাকা খেয়ে উইকেট ছুঁড়ে দিয়ে গেলেন মার্কাস হ্যারিস (৭০)। এর পর শন মার্শকেও তুলে নিলেন তিনি। কিন্তু ভারতীয় পেসারদের পারফরম্যান্স কোয়ালিটি দেখাল না। ইশান্ত শর্মা টেস্টের প্রথম দিন দুই উইকেট পেলেন। শামির ঝুলি ফাঁকা। বুমরাহ্ এক উইকেট পেলেন বটে। তবে তা নিয়ে আলোচনা তেমন হল না। বরং পারথের বাইশ গজে তাঁর হাত থেকে বেরনো একটা ডেলিভারি নিয়ে দিনভর চর্চা চলল। ক্রিকেট সমর্থকদের সঙ্গে সঙ্গে বেশ কিছু প্রাক্তনও বুমরাহর সেই ডেলিভারি আনপ্লেয়েবল বলে দাবি তুললেন। বিশ্বের যে কোনও তাবড় ব্যাটসম্যানকে নিমেষে বোকা বানিয়ে যেতে পারে বুমরাহ্র সেই ডেলিভারি। এমনই দাবি উঠল।

আরও পড়ুন-  উড়ন্ত কোহলির দুরন্ত ক্যাচ

দিনের শেষ অবশ্য সেই অসাধারণ ডেলিভারি থেকে বুমরাহ্ উইকেট তুলে নিতে পারলেন না। তবে অজি অধিনায়ক টিম পেনকে দাঁড় করিয়ে বোকা বানালেন। বলটা কখন ক্রিজে পড়ল, কখন আচমকা তাঁর ব্যাট ছুঁয়ে বেরিয়ে গেল, কিছুই বুঝে উঠতে পারলেন না পেন। শুধুমাত্র হতবাক হয়ে দাঁড়িয়ে রইলেন। আর উল্টোদিকে দাঁড়িয়ে আফসোসে মাথায় হাত দিলেন বুমরাহ্। ১৯ বলে সাত রানে অপরাজিত ছিলেন তখন পেন। একটু এদিক-ওদিক হলে বুমরাহর সেই ডেলিভারিতে উইকেট দিয়ে যেতে পারতেন পেন। পেন দিনের শেষে ৩৪ বল খেলে ১৬ রানে অপরাজিত রয়েছেন। টেস্টের প্রথম দিনে অস্ট্রেলিয়া ২৭৭/৬। 

.