'এই মুহূর্তে বিশ্ব সেরা বিরাট' : সৌরভ

ব্যাট হাতে এই মুহূর্তে ক্রিকেট বিশ্বকে কি শাসন করছেন বিরাট কোহলি? এই প্রশ্নের উত্তরে সিংহভাগ বিশেষজ্ঞ হয়তো একমতই হবেন। এবার ক্যাপ্টেন কোহলিকে বিরাট সার্টিফিকেট দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

Updated By: Mar 2, 2018, 01:18 PM IST
'এই মুহূর্তে বিশ্ব সেরা বিরাট' : সৌরভ

নিজস্ব প্রতিবেদন : ব্যাট হাতে এই মুহূর্তে ক্রিকেট বিশ্বকে কি শাসন করছেন বিরাট কোহলি? এই প্রশ্নের উত্তরে সিংহভাগ বিশেষজ্ঞ হয়তো একমতই হবেন। এবার ক্যাপ্টেন কোহলিকে বিরাট সার্টিফিকেট দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

আরও পড়ুন- চ্যাপেল আমার জীবনের সব থেকে বড় ভুল: সৌরভ

এনডিভিতে এক সাক্ষাত্কারে সৌরভকে প্রশ্ন করা হয়েছিল, কোহলির ভারত আর আপনার দলের মধ্যে কোথায় সাদৃশ্য আর কোথায় বৈসাদৃশ্য রয়েছে ? উত্তরে মহারাজ বলেন, "কোনও দু'টো প্রজন্মের মধ্যে তুলনা করা খুব কঠিন কাজ। সুনীল গাভাসকর, কপিল দেব কিংবা সচিন তেন্ডুলকর - প্রত্যেক প্রজন্মেই ভারতীয় ক্রিকেটে চ্যাম্পিয়নরা এসেছেন। আমি মনে করি এই প্রজন্মে সেরা বিরাট কোহলি।"

পাশাপাশি সৌরভ আরও বলেন, "বিরাট প্রজন্মকে তুলনা করতে হলে ৭-৮ বছর আগে ফিরে যেতে হবে। কারণ, সৌরভ, দ্রাবিড় কিংবা সচিন আজ এই জায়গায় পৌঁছেছে ১৫ বছর ক্রিকেট খেলার পর। বিরাট এই দলের সিনিয়র হলেও সঙ্গে রয়েছেন ধোনির মতো ১০-১১ বছর খেলার অভিজ্ঞতাসম্পন্ন ক্রিকেটার ।  এই দলে যাঁরা রয়েছেন, যেমন আজিঙ্কে রাহানে,রোহিত শর্মা বা মুরলি বিজয় - এরা এখনও ৪-৫ টা মরসুম খেলবে , সেদিকে নজর রাখতে হবে আমাদের। ওরা কোথায় শেষ করে সেটা দেখতে হবে তারপর এই জেনারেশনের নিয়ে তুলনা করা সুবিধে হবে।  "

আরও পড়ুন- ২০০৩ বিশ্বকাপের দলে ধোনিকে না পাওয়ার আক্ষেপ সৌরভের

তুলনা যাই হোক না কেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় কোহলিকে এই মুহূর্তের বিশ্ব সেরা-র বিরাট সার্টিফিকেট দিচ্ছেন।

.