''বৃষ্টির মধ্যে খেলব না'', আম্পায়ারের সঙ্গে তর্কাতর্কি কোহলির

 বিরাটের যুক্তি ছিল, বৃষ্টির যা তীব্রতা তাতে কোনওমতেই খেলা চালিয়ে যাওয়া যায় না। 

Updated By: Nov 23, 2018, 04:59 PM IST
''বৃষ্টির মধ্যে খেলব না'', আম্পায়ারের সঙ্গে তর্কাতর্কি কোহলির

নিজস্ব প্রতিনিধি : চুপচাপ বসে হজম করার পাত্র তিনি নন। মাঠে কোনও পরিস্থিতি তাঁর প্রতিকূলে গেলে তিনি গর্জে উঠবেনই। চুপচাপ বসে থাকবেন না। ভারত-অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে সেটাই আরও একবার বুঝিয়ে দিয়ে গেলেন বিরাট কোহলি। আর এবার আম্পায়ারদের বিরুদ্ধে কথা বলতেও তিনি থামলেন না। মেলবোর্নে খেলতে নেমে এদিন আম্পায়ারদের সঙ্গে একপ্রস্থ কথা কাটাকাটিতে জড়িয়ে পড়লেন কোহলি। যদিও ভারতীয় অধিনায়ক অন্যায্য কিছু দাবি করেননি। সেই সময় বৃষ্টি বেশ ভাল জোরেই পড়ছিল। কিন্তু সেদিকে ভ্রুক্ষেপ না করে আম্পায়ার খেলা চালিয়ে যেতে বলেন।

আরও পড়ুন-  অধিনায়ক হিসেবে আরও উন্নতির প্রয়োজন, বিরাটকে পরামর্শ আফ্রিদির

১৯তম ওভারে তখন জসপ্রিত বুমরা বোলিং করছিলেন। ওভারের মাঝেই বৃষ্টির তীব্রতা বাড়ে। বোলিং করতে করতে বুমরার চোখে-মুখে তখন বিরক্তি ফুটে উঠছিল। তবে আম্পায়ার তার পরও বৃষ্টি উপেক্ষা করে খেলা চালিয়ে যেতে বলেন। তখনই রুখে দাঁড়ান বিরাট। আম্পায়ারকে গিয়ে খেলা বন্ধ করার অনুরোধ করেন। আম্পায়ার তাঁকে বোঝানোর চেষ্টা করেন। আর তাতেই চটে যান কোহলি। তার পরই শুরু হয় দুই পক্ষের বাদানুবাদ। বিরাট নিজের যুক্তি থেকে সরেননি। উল্টে স্বভাবসিদ্ধ আগ্রাসী ভঙ্গিতে আম্পায়ারের বিরুদ্ধে মৌখিক লড়াই চালিয়ে যেতে থাকেন। উল্টোদিকে, আম্পায়ার নাগাড়ে তাঁকে বোঝানার চেষ্টা করে যান। বিরাটের যুক্তি ছিল, বৃষ্টির যা তীব্রতা তাতে কোনওমতেই খেলা চালিয়ে যাওয়া যায় না। 

আরও পড়ুন-  হরভজন চড় মারেনি! বিগ বসে আসল সত্যিটা বললেন শ্রীসন্থ

সিরিজের অফিসিয়াল ব্রডকাস্টার সংস্থার হয়ে বিশ্লেষক হিসাবে বসেছেন প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক। তিনিও এদিন বিরাট কোহলির প্রতিবাদ সমর্থন করেন। ক্লার্ক বলছিলেন, উইকেট ভিজে অবস্থা আরও খারাপ হতে পারত। তাতে দ্বিতীয় ইনিংসে ভারতের ব্যাটিং করতে সমস্যায় পড়তে হত। প্রসঙ্গত, বিরাট প্রতিবাদ করার পরই আম্পায়ার ম্যাচ বন্ধ করেন। ১৯ ওভারে অজিদের রান তখন সাত উইকেটে ১৩২। গত ম্যাচও বৃষ্টিবিঘ্নিত ছিল। এবার সিরিজের দ্বিতীয় ম্যাচও বৃষ্টির কোপে। 

.