১০০ বলের ক্রিকেট নিয়ে বিস্ফোরক বিরাট

ব্রিটেনে এক সাক্ষাত্কারে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, ১০০ বলের ক্রিকেটে তিনি কখনই অংশগ্রহণ করবেন না।

Updated By: Aug 29, 2018, 03:47 PM IST
১০০ বলের ক্রিকেট নিয়ে বিস্ফোরক বিরাট

নিজস্ব প্রতিবেদন: ব্রিটিশদের মাটিতে দাঁড়িয়ে  তাদেরই তুলোধনা! বলতেই হচ্ছে, বিরাটের সাহস আছে বটে। ক্রিকেটীয় যুদ্ধের বাইরে এ বার ভারত অধিনায়কের আক্রোশ ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রস্তাবিত ক্রিকেট ফরম্যাট নিয়ে।  ভারত অধিনায়ক সরাসরি না বললেও নিজের বক্তব্যে বুঝিয়ে দিয়েছেন, ১০০ বলের ক্রিকেট ব্যবসায়িক স্বার্থকে মাথায় রেখেই বাস্তবায়িত করার চেষ্টা হচ্ছে এবং একজন পেশাদার ক্রিকেটার হয়েও তিনি এই ধরনের মুনাফা লোটার ব্যবসায় থাকবেন না।

ম্যাচ গড়াপেটা নিয়ে কড়া পদক্ষেপ আইসিসি-র

ব্রিটেনে এক সাক্ষাত্কারে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, ১০০ বলের ক্রিকেটে তিনি কখনই অংশগ্রহণ করবেন না। ইংল্যান্ড ক্রিকেটের প্রস্তাবিত ফরম্যাটে অংশগ্রহণ না করার জন্য অবশ্য ইদানিংকালের ক্রীড়াসূচি-কেই ঢাল করেছেন তিনি। একই সঙ্গে বিরাট জানিয়েছেন, “আমি আইপিএল খেলতে পছন্দ করি। বিগ ব্যাশ (অস্ট্রেলিয়ার ক্রিকেট লিগ) দেখতে পছন্দ করি। কারণ, এখানে আমরা একটি নির্দিষ্ট বিষয়ের উপর কাজ করছি। বিশ্ব মানের প্রতিযোগিদের বিরুদ্ধে খেলতে হয়। এবং একজন ক্রিকেটারের থেকে এই প্রতিযোগিতা সবাই আশা করে। আমি সব ধরনের ক্রিকেট লিগ খেলার জন্য প্রস্তুত, তবে কোনও পরীক্ষা-নিরীক্ষায় নেই ”।

আজ জাতীয় ক্রীড়া দিবস, উঠে এল ধ্যানচাঁদ-ব্র্যাডম্যানের দেখা হওয়ার মুহূর্ত

তবে ভারত অধিনায়কের কাউন্টি ক্রিকেট খেলার ইচ্ছা রয়েছে। এবার চোটের কারণে বিলেতের অভিজাত ঘরোয়া ক্রিকেট তিনি খেলতে পারেননি। কিন্তু ভবিষ্যতে সুযোগ পেলে যে তিনি কাউন্টি খেলবেন সে কথাও সাক্ষাত্কারে জানিয়েছেন বিরাট কোহলি।

প্রসঙ্গত, বিরাটের এবারের বিলেত সফর এখনও পর্যন্ত ভালই যাচ্ছে। বিগত সফরে যেখানে গোটা টেস্ট সিরিজে ১৩৪ রান করে ফিরতে হয়েছিল তাঁকে, সেই তিনিই ইতিমধ্যেই ২টি শতরান করে বসে আছেন। পতৌদি সিরিজে এখনও পর্যন্ত তিনিই সর্বোচ্চ রানের মালিক। প্রথম দুই টেস্টে হারের পর এজবাস্টনে রাজকীয় প্রত্যাবর্তন হয়েছে ভারতীয় দলেরও। বিশ্বের এক নম্বর টেস্ট দলের মতো খেলছে এবং জিতেছে ভারত। এরপর টানা ম্যাচ জিতে সিরিজ জয়ের হাতছানিও রয়েছে। সব মিলিয়ে ‘বিরাটোচিত’ উপসংহার রচনার দিকেই এগিয়ে যাচ্ছেন বিরাট এবং তাঁর ব্যাটেলিয়ন।