বোর্ডের কাছে ক্রিকেটারদের বেতন বাড়ানোর দাবি জানাবেন বিরাট!

গত সেপ্টেম্বরে রুপার্ট মার্ডকের স্টারের কাছে আইপিএল স্বত্ব বিক্রি করেছে বিসিসিআই। ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত এই টি-টোয়েন্টি লিগ ব্রডকাস্টের জন্য বিসিসিআই-কে ২.৫ বিলিয়ন ডলার দেবে স্টার। তখন এই কারণেই ক্রিকেটারদের সঙ্গে চুক্তির বিষয়টি 'স্থগিত' রাখে বোর্ড!

Updated By: Nov 28, 2017, 08:00 PM IST
বোর্ডের কাছে ক্রিকেটারদের বেতন বাড়ানোর দাবি জানাবেন বিরাট!

নিজস্ব প্রতিবেদন: এই সপ্তাহের শেষেই কি বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি নবীকরণ হতে চলেছে বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনিদের? ক্রিকেটের আকাশে এটাই এখন কোটি টাকার প্রশ্ন। ৩০ সেপ্টেম্বর ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে চুক্তি শেষ হয় বোর্ডের। এরপর একটানা ক্রিকেট খেললেও ক্রিকেটারদের সঙ্গে চুক্তি নবীকরণ নিয়ে তেমন উচ্চবাচ্য শোনা যায়নি বোর্ড কর্তাদের মুখে। 

আরও পড়ুন-  খেলোয়াড়দের বাঁচাতে, বছরে খেলার দিন এক ঝটকায় কমছে টিম ইন্ডিয়ার

সম্প্রতি বিসিসিআই সূত্রের খবরে জানা গিয়েছে, এই শুক্রবারই দলের শীর্ষস্থানীয়রা এবং কোচ রবি শাস্ত্রীর সঙ্গে বৈঠক করবে বোর্ড। এক শীর্ষ বোর্ড কর্তা জানিয়েছেন, এই বৈঠকে চুক্তি নবীকরণের বিষয়টির সঙ্গে ক্রিকেটারদের বেতন বাড়ানোর দাবি তুলতে পারে অধিনায়ক বিরাট ব্রিগেড। কোহলির সঙ্গে ধোনি এবং কোচ রবি শাস্ত্রীও এই ব্যাপারে কথা বলবেন বলে জানা গিয়েছে।  

আরও পড়ুন-  রিসেপশনে ঝলমলিয়ে উঠলেন জাহির-সাগরিকা, দেখুন

এবছরের শুরুতে কোচ-ক্যাপ্টেন বিবাদ মেটার পরই রবি শাস্ত্রীর সঙ্গে আগামী ক্রিকেট বিশ্বকাপ পর্যন্ত চুক্তি স্বাক্ষর করে বিসিসিআই। বিরাটদের হেডস্যার নির্বাচিত হওয়ার পর থেকে বিরাটদের সঙ্গে সর্বক্ষেত্রেই সহমত পোষণ করতে দেখা গিয়েছে তাঁকে। এবার খেলোয়াড়দের বেতন বৃদ্ধি নিয়ে বোর্ডের কাছে আবেদনের সময়ও বিরাটদের পাশে থাকবেন রবি শাস্ত্রী। এক বোর্ড কর্তার কথায়, "বিসিসিআই কী চাইছে সেটা স্বচ্ছভাবেই ক্রিকেটারদের কাছে পৌঁছেছে, এটা ভাল। এই বিষয়ে বিরাট কোহলি এবং বাকিদের মতকে স্বাগত।" 

আরও পড়ুন- জাহির-সাগরিকার রিসেপশনে তাল ঠুকলেন বিরাট, নাচলেন অনুষ্কার সঙ্গে, দেখুন ভিডিও

গত সেপ্টেম্বরে রুপার্ট মার্ডকের স্টারের কাছে আইপিএল স্বত্ব বিক্রি করেছে বিসিসিআই। ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত এই টি-টোয়েন্টি লিগ ব্রডকাস্টের জন্য বিসিসিআই-কে ২.৫ বিলিয়ন ডলার দেবে স্টার। তখন এই কারণেই ক্রিকেটারদের সঙ্গে চুক্তির বিষয়টি 'স্থগিত' রাখে বোর্ড! দক্ষিণ আফ্রিকা সফরের আগেই ক্রিকেটারদের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের চুক্তি স্বাক্ষরিত হবে বলে অনুমান ক্রিকেট মহলের একাংশের।