ইংল্যান্ড সফরের আগে কাউন্টি ক্রিকেটে খেলবেন কোহলি

২০১৪ সালে ইংল্যান্ড সফরে বড় রান পাননি বিরাট। ৫টি টেস্টে করেছিলেন মাত্র ১৩৪ রান।

Updated By: Mar 24, 2018, 02:08 PM IST
ইংল্যান্ড সফরের আগে কাউন্টি ক্রিকেটে খেলবেন কোহলি

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ড সফরে ভাল ফল করতে মরিয়া টিম ইন্ডিয়া। তাই ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে এবার কাউন্টি ক্রিকেটে খেলবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাই দেশের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টে পাওয়া যাবে না ক্যাপ্টেন কোহলিকে।

আরও পড়ুন- নাইট অধিনায়কের মনে এখনও চেন্নাই!

তেসরা জুলাই থেকে শুরু হচ্ছে ভারতের ইংল্যান্ড সফর। ইংল্যান্ডের বিরুদ্ধে ৩টি টি-টোয়েন্টি, ৩টি একদিনের ম্যাচের পর ৫টি টেস্ট ম্যাচ খেলবে ভারতীয় দল। দেশের মাটিতে টেস্ট বিরাটের দল সাফল্য পেলেও দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজে হেরেছে। ইংল্যান্ডে তার পুনরাবৃত্তি রুখতে সতর্ক ভারতীয় থিঙ্কট্যাঙ্ক। ইংল্যান্ডে টেস্ট সিরিজ জিততে তাই বেঙ্গালুরুর হয়ে আইপিএল খেলেই জুন মাসে কাউন্টি ক্রিকেট খেলতে ছুটবেন কোহলি।

আরও পড়ুন- ধোনির 'সিএসকে'-তে এবার ভাজ্জির 'ভাংড়া',দেখুন ভিডিও

বোর্ডের এক শীর্ষকর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, " বিরাট ইংল্যান্ডে ফার্স্ট ডিভিশন কাউন্টি দলের হয়ে খেলবেন। তবে কোন দলের হয়ে বিরাট খেলবেন তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। সারে এবং এসেক্সের সঙ্গে প্রাথমিক কথাবার্তা হয়েছে।" ফলে ১৪ জুন থেকে বেঙ্গালুরুতে আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টে খেলবেন না বিরাট কোহলি। কোহলির পাশাপাশি চেতেশ্বর পূজারা ইয়র্কশায়ার এবং ইশান্ত শর্মা ডারহামের হয়ে কাউন্টিতে খেলবেন।

আরও পড়ুন- আম্বেদকর টুইট বিতর্কে নিজেকে নির্দোষ দাবি করছেন হার্দিক

২০১৪ সালে ইংল্যান্ড সফরে বড় রান পাননি বিরাট। ৫টি টেস্টে করেছিলেন মাত্র ১৩৪ রান। ব্যাটিং গড় ছিল ১৩.৪০। এমনকী একটা হাফ সেঞ্চুরিও করতে পারেননি কোহলি। এবার ইংল্যান্ড সফরে তাই বিরাট পরীক্ষার মুখোমুখি ক্যাপ্টেন কোহলি।

আরও পড়ুন- মুম্বইয়ে ৩৪ কোটি টাকার বিলাসবহুল ফ্ল্যাট কিনছেন না বিরাট!