নারীকে অসম্মান! বিরাটকাণ্ড বাঁধিয়ে ট্রোলড কোহলি

দিল্লির তরুণী করমন তাঁর মেয়েবেলা থেকেই টেনিস ভক্ত। পরে সেই খেলাই তাঁকে বিশ্ব পরিচিতি এনে দেয়। ২০ বছরের  করমন কউর ইতিমধ্যেই জিতে নিয়েছেন একাধিক টেনিস প্রতিযোগিতা।

Updated By: Oct 10, 2018, 12:21 PM IST
নারীকে অসম্মান! বিরাটকাণ্ড বাঁধিয়ে ট্রোলড কোহলি
নিজস্ব প্রতিবেদন: মহিলা টেনিস খেলোয়াড়ের থেকে নিজেকে বেশি উঁচু দেখাতে টুল ব্যবহার করে বিতর্কে বিরাট কোহলি। সম্প্রতি সোশ্যাল সাইটে ভাইরাল একটি ছবিকে কেন্দ্র করে বিতর্কের সূত্রপাত। তাতে দেখা যাচ্ছে ৫ ফুট ৯ ইঞ্চির বিরাট কোহলি ৫ ফুট ১১ ইঞ্চির করমন কউরের সঙ্গে 'হাইট ম্যাচ' করতে দাঁড়িয়ে রয়েছেন একটি টুলের ওপর। টুইটার জনতা ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ককে প্রশ্ন করছেন, করমন একজন পুরুষ ক্রীড়াবিদ হলে কি এমনটা করতেন তিনি? বিরাটকে করমনের থেকে খাটো দেখালেই বা কী ক্ষতিবৃদ্ধি হত? 
বিরাটকে নেটিজেনদের প্রশ্ন, কই গ্রেট খালির সঙ্গে ছবি তোলার জন্য তো আপনি মই ব্যবহার করলেন না? তাহলে কেন ২০ বছর বয়সী টেনিস তারকা করমন কউরের সঙ্গে দৈর্ঘ্যে সমান সমান হতে টুল ব্যবহার করত হল আপনাকে? ধরে নিলাম আয়োজকদের অনুরোধেই এই কাজ করেছেন, তারপরও আপনি কেন ভাবলেন না, এতে একজন নারীকে অবচেতনেই অসম্মান করছেন আপনি। অনেকে পালটা প্রশ্ন তুলছেন একটা ছবিতেই নারীর সম্মান ভূলুণ্ঠিত হয় কি? তাদের দাবি, হয় না। তবে বিরাট কোহলির মতো একজন আন্তর্জাতিক ক্রীড়াবিদ এই মনোভাব দেখালে বিষয়টি নিয়ে ভাবতে হবে বইকি।
 

টুইটার জনতা বিরাটের এই আচরণের সমালোচনা করে বলছে, ‘ভারত এমনই। এখানে একজন নারী বিশ্বজয় করে ফিরলেও সে পুরুষের সমান সম্মান পায় না’। 

 
প্রসঙ্গত, দিল্লির তরুণী করমন তাঁর মেয়েবেলা থেকেই টেনিস ভক্ত। পরে সেই খেলাই তাঁকে বিশ্ব পরিচিতি এনে দেয়। ২০ বছরের  করমন কউর ইতিমধ্যেই জিতে নিয়েছেন একাধিক টেনিস প্রতিযোগিতা। টেনিস সার্কিটে এই মেয়ের নামডাকও আছে। সম্প্রতি একটি ঘড়ি নির্মাণকারী সংস্থার প্রচারে এসেছিলেন এই টেনিস তারকা। সেখানে তাঁর হাতে ঘড়ি পরিয়ে দিতে দেখা যায় খোদ বিরাটকে। তারপরই ছবি তোলার সময় যে ঘটনাটা ঘটে, তাতে নিঃসন্দেহেই মুখ পুড়েছে বিরাটেরই।